• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিপিএলে দল পেলেন না সাকিব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৫ পিএম
বিপিএলে দল পেলেন না সাকিব
সাকিব আল হাসান

নিউজ ডেস্ক : সাকিব আল হাসানের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিন আসরকে সামনে রেখে দল কেনার কথা ছিল। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রকাশিত ফ্র্যাঞ্চাইজির চূড়ান্ত তালিকায় দেখা গেল সাকিবের ই-কমার্স প্ল্যাটফর্ম মোনার্ক মার্ট দল পায়নি।

সাকিবের দলের মালিকানা না পাওয়ার কারণ হিসেবে বলা হচ্ছে, কোনো খেলোয়াড় বিপিএলে অংশ নেয়ার পাশাপাশি ফ্র্যাঞ্চাইজির মালিক হতে পারবে না।

রোববার (২৫ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে ফ্র্যাঞ্চাইজিগুলোর নাম প্রকাশ করে বিসিবি। বিপিএলের গত আসরে অংশ নিয়েছিল ছয়টি দল। রংপুর থেকে কোনো ফ্র্যাঞ্চাইজিকে ওই আসরে দেখা যায়নি। এবার বসুন্ধরা গ্রুপের মালিকানায় রংপুর দল গঠন করেছে। এ ছাড়াও দল রয়েছে বরিশাল, খুলনা, ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চল থেকে।

‘বরিশাল’ ফরচুন বরিশাল স্পোর্টস লি., ‘খুলনা’ মাইন্ডট্রি লি., ‘ঢাকা’ প্রগতি গ্রিন অটো রাইস মিলস লি., ‘সিলেট’ ফিউচার স্পোর্টস বাংলাদেশ লি., ‘রংপুর’ টগি স্পোর্টস  লি. (বসুন্ধরা গ্রুপ), ‘চট্টগ্রা‘ ডেলটা স্পোর্টস লি., ‘কুমিল্লা’ কুমিল্লা লিজেন্ডস লিমিটেডের অধীন দল গঠন করেছে।

সাকিবের দলের মালিকানা না পাওয়া প্রসঙ্গে সোমবার (২৬ সেপ্টেম্বর) বিপিএল গভর্নিং কাউন্সিল সচিব ইসমাইল হায়দার মল্লিক জানান, ফ্র্যাঞ্চাইজি দেয়ার ক্ষেত্রে অতীতে যারা বিপিএলের সঙ্গে ছিল তাদেরই অগ্রাধিকার দেয়া হয়েছে। সাকিব আল হাসান তার নিজ নামে কোনো ফ্র্যাঞ্চাইজির আবেদন করেননি। এছাড়া কোনো খেলোয়াড় বিপিএলে অংশ নেয়ার পাশাপাশি ফ্র্যাঞ্চাইজির মালিক হতে পারবে না।

জানা গেছে, এবার ফ্র্যাঞ্চাইজি চেয়ে ১১ প্রতিষ্ঠান আবেদন করেছিল। যে সাত ফ্র্যাঞ্চাইজিকে সত্ত্ব দেয়া হয়েছে তাদের মধ্যে থেকে কেউ যদি সময়মতো টাকা পরিশোধে ব্যর্থ হয় তাহলে বাকি যে চার ফ্র্যাঞ্চাইজি আছে তাদের মধ্যে থেকে ফ্র্যাঞ্চাইজি আসবে। আগামী তিন মৌসুমের পুরো অর্থ জমা দিতে হবে এক সঙ্গে। যার সময়সীমা দেয়া হয়েছে ১৫ দিন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image