• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পীরগঞ্জে সর্বাধিক ভোটে কাউন্সিলর নির্বাচিত শাবানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:১২ পিএম
কাউন্সিলর নির্বাচিত
সংরক্ষিত মহিলা আসনে বিজয়ী কাউন্সিলর

পীরগঞ্জ প্রতিনিধি, রংপুর: জীবনের প্রতিষ্ঠার ক্ষেত্রে মানুষের ভালবাসা যথেষ্ট সহায়ক ভুমিকা পালন করে। যা অনেক ক্ষেত্রে অর্থ দিয়েও অর্জন করা সম্ভব নয় । এমনি এক দৃষ্টান্ত স্থাপন করেছেন পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে বিজয়ী কাউন্সিলর সদস্য শাবানা বেগম।

গত ২৮ নভেম্বর পীরগঞ্জ পৌরসভা নির্বাচনের পর দিন শাবানার বাসায় গ্রামবাসী ও তার সঙ্গে কথা হয় কিছুক্ষন । কথা বলে জানা গেছে, পীরগঞ্জ পৌরসভার আওতাধীন ধুলগাড়ী গ্রামের এক সাধারন পরিবারের গৃহবধু শাবানা । শিক্ষাগত যোগ্যতায় এসএসসি পাশ । ধার্মিক, মিষ্টভাষী ও বেশ ভাল স্বভাবের নারী শাবানা ।

অপর দিকে তার স্বামী রফিকুল ইসলাম বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত । এক সময় তিনি পীরগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ও পরবর্তিতে উপজেলা যুবদলের সভাপতির দায়িত্ব পালন করেছেন । তার রাজনৈতিক জীবনে মানুষের ভালবাসা অর্জনে সেবার মানষিকতায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন ।

তাই গ্রামবাসীর অনুরোধ ও স্বামীর সহযোগীতায় পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে সংরক্ষিত ২ নং ওয়ার্ডের মহিলা সদস্য পদে প্রতিদন্ধিতা করার সিন্ধান্ত নেয় শাবানা বেগম । তার নির্বাচনী প্রচারনা উক্ত ওয়ার্ডের ভোটারদের মাঝে বেশ সাড়া পড়ে । এর পরে তার মাঝে শংকা ছিল ভোটারদের এ সাড়া ধরে রাখতে পারবেন কি না ? কারন নির্বাচনে নুন্যতম অর্থ খরচের সামর্থও তার পরিবারের নেই । তবুও নিরাশ হননি । তার বিশ্বাস ওয়ার্ডের ভোটরগন তাকে নিরাশ করেবেন না ।

তাই হয়েছে। ভোটারগণ শাবানাকে নিরাশ করেননি । উক্ত ২ নং ওয়ার্ডে ৪ জন মহিলা কাউন্সিলর প্রাথীর মধ্যে শাবানা বেগম ২ হাজার ২শ’৭ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন । তার এ ভোটের পরিমান নির্বাচিত অন্য ২ জন মহিলা কাউন্সিলর এর চেয়ে বেশী । অন্য ২ নির্বাচিত কাউন্সিলরদের মধ্যে সংরক্ষিত ১ নং ওয়ার্ডে আঞ্জুয়ারা বেগম পেয়েছেন ১ হাজার ১শ’৬৭ ভোট এবং সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে মরিয়ম বেগম পেয়েছেন ১ হাজার ৪শ’ ৫৭ ভোট ।

নির্বাচনে জয়ের ব্যাপারে শাবানা বেগম তার ওয়ার্ডের ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার প্রতিক্রিয়ায় বলেন, আল্লাহর অশেষ রহমতে ওয়ার্ডবাসী আমাকে যে সম্মান দিয়েছেন তা আজীবন মনে থাকবে এবং তাদের কল্যানে কাজ করাই এখন আমার বড় দায়িত্ব । আর সাধ্যমত সে চেষ্টাও চালিয়ে যাব ।

নির্বাচিত কাউন্সিলর শাবানা বেগম এর স্বামী রফিকুল ইসলাম অনেকটাই আবেগপ্লুত হয়ে তার প্রতিক্রিয়ায় বলেন, ওয়ার্ডবাসী আমার স্ত্রীকে নির্বাচিত করার মাধ্যমে যে উদারতা দেখিয়েছেন । তা ভোলার নয় । আমিও স্ত্রীর সঙ্গে থেকে ওয়ার্ড বাসীর উন্নয়নে কাজ করতে তাকে সর্বাত্তক সহযোগীতা করব।

ঢাকানিউজ২৪.কম / বখতিয়ার রহমান/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image