• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধু ভক্ত এক চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৩২ পিএম
চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া বঙ্গবন্ধু ভক্ত
ফাইল ছবি

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: বাঙ্গালী জাতির সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী যার জন্ম না হলে আমরা পেতাম না ফিরে স্বাধীনতা সৃষ্টি হতোনা এই বাংলাদেশ আমরা পেতাম না লাল সবুজের পতাকা।

সেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের একনিষ্ট ভক্ত ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া। ২০১৯ সালে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়ে বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জাতির জনকের সুযোগ্য কণ্যা শেখ হাসিনার নীতি আদর্শ নিয়ে আইনমন্ত্রী আনিসুল হকের দিক নির্দেশনায় ইতিমধ্যে ব্যাপক উন্নয়ন মূলক কাজ শেষ করেছেন বিশিষ্ট্য ব্যবসায়ী ও আখাউড়া উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া।

তিনি বঙ্গবন্ধুর চিরস্থায়ী স্বৃতি আহবান রাখতে বঙ্গবন্ধুর মুরাল (ভাষ্কর্য) তৈরি করে নিজ বাড়ির আঙিনায় টিনের চারকোনা সৌন্দয্য পরিবেষ্ঠিত ছায়ানিবির পরিবেশে একটি ঘর তৈরি করে সেখানে রেখেছেন। নিজ বাড়িতেই ১৫ই আগষ্টে বঙ্গবন্ধু সহ সকল শহীদের প্রতি ফুল দিয়ে গভীরশ্রদ্ধা জ্ঞাপন করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন। তিনি ১৯৬০ সালের ১লা জুন আখাউড়া উপজেলার ছোট কুড়িপাইকা গ্রামে এক স¤্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা শেষ করে ১৯৭৫ সালে আখাউড়া রেলওয়ে উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি ও ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ থেকে এইচ.এস.সি ও বি.কম পাশ করেন।

চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া বর্তমানে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদের সাবেক সদস্য ছিলেন। ছাত্র জীবনে উপজেলা ছাত্রলীগের আহবায়ক, জেলা ছাত্রলীগের কোষাদক্ষ, ৭৮/৭৯ সালে ব্রাহ্মণবাড়িয়া কলেজ ছাত্র সংসদের নির্বাচিত সাহিত্য সম্পাদক ছিলেন। প্রায় এক যুগেরও বেশি সময়ে তিনি ঢাকা রমনা থানার কৃষকলীগের সভাপতি পদে ছিলেন। ২০১২ সাল থেকে হিরাপুর শহীদ নোয়াব উচ্চ বিদ্যালয়ের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।

বর্তমানে বঙ্গবাজারে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন আবুল কাশেম ভূইয়া। তিনি জানান কসবা আখাউড়া থেকে নির্বাচিত মাননীয় আইনমন্ত্রী আনিসুল হকের তদারকি ও দিক নিদের্শনায় বনগজ ব্রীজ, কৃষ্ণনগর ব্রীজ, আখাউড়া সদর হাসপাতালের নুতন ভবন নির্মাণ, সংস্কার, এমপিও ভূক্ত স্কুলের চারতলা ভবন নির্মাণ, শহীদ স্বৃতি ডিগ্রী কলেজ সরকারী করন, জাহানারা হক মহিলা কলেজ, এবং আখাউড়া কলেজ পাড়ায় এডভোকেট সিরাজুল হক স্কুল আইনমন্ত্রী পিতা ও মাতার নামে তৈরী করা হয়েছে। এলাকাবাসী জানায় বর্তমান সরকারের আমলে দৃশ্যমান উল্লেখযোগ্য উন্নয়ন লক্ষ্য করা গেছে।

 বর্তমান আখাউড়া উপজেলার চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া অত্যান্ত ভদ্র, বিনয়ী, মিষ্ঠ্যভাষী ব্যাক্তি বলে পরিচিত। উপজেলা চেয়ারম্যানের কাছে এই বিষয়ে কথা বললে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে যতদিন বেঁচে থাকব মানুষের সেবা করে যাবো।   
   
 
 

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির

খোলা-কলাম বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image