• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পুতিনের সঙ্গে আলোচনায় রাজি জেলেনস্কি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৫ এএম
কখন ও কোথায় এ আলোচনা হবে
পুতিন ও জেলেনস্কি

নিউজ ডেস্ক:  ইউক্রেন সংকট সমাধানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দেওয়া প্রস্তাব গ্রহণ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার জেলনস্কির প্রেস সেক্রেটারি সের্গেই নিকোফোরভ এ কথা বলেন। খবর তাসের।

ফেসবুকে নিকোফোরভ লেখেন, আমরা আলোচনা করতে অস্বীকার করেছি— কথাটির প্রতিবাদ জানাচ্ছি। ইউক্রেন সবসময় শান্তি ও যুদ্ধবিরতির জন্য আলোচনায় প্রস্তুত ছিল এবং আছে। এটি আমাদের স্থায়ী অবস্থান। আমরা রাশিয়ার প্রেসিডেন্টের প্রস্তাব গ্রহণ করেছি।

জেলেনস্কির প্রেস সেক্রেটারি জানান, কখন ও কোথায় এ আলোচনা হবে সে বিষয়ে কথাবার্তা চলছে। যত দ্রুত আলোচনা শুরু হবে তত দ্রুত দেশে স্বাভাবিক জীবন হওয়ার সম্ভাবনা তৈরি হবে।

এর আগে রাশিয়ার বাহিনী কিয়েভ দখলের দ্বারপ্রান্তে পৌঁছে যাওয়ার পর ক্রেমলিন বলেছে, ইউক্রেনের সঙ্গে তৃতীয় কোনো দেশে আলোনায় বসতে তারা প্রস্তুত। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা রিয়া নোভোস্তি শুক্রবার এ খবর দিয়েছে।

রাশিয়া বলেছে, আলোচনার জন্য পুতিন মিনস্কে প্রতিনিধি পাঠাতে প্রস্তুত। অপরদিকে ইউক্রেন সম্ভাব্য আলোচনার স্থান হিসেবে বেছে নিতে চায় ওয়ারশকে। তবে এর পর আলোচনা আর এগোয়নি।

বৃহস্পতিবার ইউক্রেনের দোনবাস অঞ্চলে ‘সামরিক অভিযানের’ ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর থেকে ভয়াবহ সংঘাত চলছে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image