• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু-আক্রান্ত দুুটোই কমেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৩৪ এএম
বিশ্বব্যাপী মৃত্যু-আক্রান্ত দুুটোই কমেছে
করোনা

ডেস্ক রিপোর্টার: মহামারি করোনাভাইরাস দীর্ঘদিন তাণ্ডব চালিয়ে দিন দিন নিম্নমুখী হচ্ছে। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী রোববার (১৫ মে) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বিগত দিনের চেয়ে আরও কমেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এ সময় এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মারা গেছেন ৮৪৬ জন। এর আগের দিন শনিবার (১৪ মে) মারা যায় ১ হাজার ৬৭৬ জন।

এ ছাড়া রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১ হাজার ৬৯৩ জন। আগের দিন শনিবার শনাক্ত হয় ৫ লাখ ৬৫ হাজার ৬৩১ জন।


ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৮৭ লাখ ৯ হাজার ৪৪৪ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৮৭ হাজার ৭৬৬ জন। আর মোট সুস্থ হয়েছেন ৪৭ কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৩২৪ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৪২ লাখ ৯ হাজার ৪৭৩ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৬ হাজার ৬৪৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩১ লাখ ২১ হাজার ২২ জন সংক্রমিত হয়েছেন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ২০১।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ৬ লাখ ৮২ হাজার ৯৪ জন এবং মোট মারা গেছেন ৬ লাখ ৬৪ হাজার ৯২০ জনের।

তালিকার চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯১ লাখ ৬০ হাজার ৮০২ জন। অন্যদিকে সংক্রমিত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ২৫৭ জন।

তালিকার পঞ্চম অবস্থানে থাকা জার্মানিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৫৭ লাখ ৭৪ হাজার ৫০৯ জনের। অন্যদিকে সংক্রমিত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৯০৭ জন।

যুক্তরাজ্য ষষ্ঠ, রাশিয়া সপ্তম, দক্ষিণ কোরিয়া অষ্টম, ইতালি নবম ও তুরস্ক দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ৪২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image