• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৫০ বছর ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেয়ার সিদ্ধান্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৯ পিএম
৫০ বছর ঊর্ধ্বদের বুস্টার ডোজ
বুস্টার ডোজ

ডেস্ক রিপোর্টার: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, ব্যাপকহারে ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার সোমবার থেকে ৫০ ঊর্ধ্বদের জন্য বুস্টার ডোজ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার সকালে সচিবালয়ে রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটিসস্টির নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাতের পর এসব সকথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ পর্যন্ত ৭ লাখ বুস্টার ডোজ দেয়া হয়েছে। এখন সরকারের হাতে ৯ কোটি ৩০ লাখ ডোজ টিকা আছে। এ পর্যন্ত সাড়ে ১৪ কোটি টিকা দেয়া হয়েছে। এছাড়া এখন থেকে ৫০ বছর হলেই করোনা টিকার বুস্টার ডোজ দেয়া যাবে বলেও জানান তিনি।

তিনি বলেন, রাশিয়ার সাথে টিকার চুক্তি হয়েছিল কিন্তু এখনও তা দেয়নি। স্পুতনিক লাইট নামে একটা টিকা তারা দিতে চায়। কিন্তু তাদের সাথে যে চুক্তি হওয়া আছে সেটা আগে দিতে হবে। এটা নিয়ে আলোচনা হয়েছে রাশিয়ার অ্যাম্বাসেডরের সাথে। তিনি আরও বলেন, প্রতিদিন হাসপাতালে দুই শতাধিক করোনা রোগী ভর্তি হচ্ছে যা উদ্বেগের। এভাবে চলতে থাকলে আগামী এক মাসের মধ্যে হাসপাতালে আর জায়গা দেয়া সম্ভব হবে। এ সময় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে জনগণের প্রতি আহ্বান জানান জাহিদ মালেক।

মেলা, রাজনৈতিক সভাসহ নানা সামাজিক অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি না মানার বিষয়েও উদ্বেগ প্রকাশ করেন মন্ত্রী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image