• ঢাকা
  • শনিবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ছোঁড়া গুলির শব্দে কাঁপছে টেকনাফ সীমান্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৪ এএম
ছোঁড়া গুলির শব্দে কাঁপছে
টেকনাফ সীমান্ত

টেকনাফ প্রতিনিধি : মিয়ানমারের রাখাইন সীমান্তে একের পর এক মর্টারশেল ফায়ার ও হেলিকপ্টার থেকে ছোঁড়া গুলির শব্দে কাঁপছে টেকনাফ সীমান্ত। 

বুধবার (২৬ জুন) সকাল থেকে টেকনাফ সীমান্ত জেটিঘাটে ও পারের গোলাগুলির বিকট শব্দ শোনা যাচ্ছে 

জেটিঘাটের বাসিন্দা মো: শাহিন আলম বলেন, কয়েকমাস ধরে মর্টারশেল ও গুলির শব্দে টেকনাফ জেটিঘাট এলাকায় অবস্থান করা যাচ্ছে না। কিছুদিন ফায়ার বন্ধ ছিল। মঙ্গলবার সকাল থেকে আবারও রাখাইনের মংডু টাউনশিপের কাদিরবিল, কাউয়ার বিল ও প্যারানপুর গ্রামে চলা ফায়ারের শব্দ ভেসে আসছে। মাঝেমধ্যেই দেখা যাচ্ছে হেলিকপ্টার থেকে ছোঁড়া হচ্ছে গোলা।

টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মুজিবুর রহমান জানান, মিয়ানমার রাখাইনের ঘটনায় এপারের সাধারণ মানুষ কষ্টে জীবন পার করছে। তারা ঠিকমত কাজেও যেতে পারছে না।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আদনান চৌধুরী জানান, স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি সকালে আবারও থেমে থেমে মুহুর্মুহু বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। সীমান্ত এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণ করার পাশাপাশি বিজিবি ও কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে।

টানা সাড়ে তিন মাস ধরে মিয়ানমারের সরকারি বাহিনীর সঙ্গে দেশটির স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির লড়াই চলছে। সম্প্রতি মংডু টাউনশিপের উত্তর ও দক্ষিণ-পশ্চিম দিকে দুটি শহরসহ বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১৪টি সীমান্তচৌকি, রাচিডং-বুচিডং টাউনশিপের বেশ কয়েকটি থানা ও পুলিশ ফাঁড়ি দখলে নিয়েছে আরাকান আর্মি। এখন মংডু শহর দখলের জন্য লড়ছে তারা।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image