• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রংপুরে আকস্মিক ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টি আঘাত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৮ এএম
শিলাবৃষ্টিতে বেশি ক্ষতি হয়েছে তিস্তা
রংপুরে আকস্মিক শিলাবৃষ্টি আঘাত

নিউজ ডেস্ক:   রংপুরে হঠাৎ ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে রংপুর সদর, গঙ্গাচড়া, তারাগঞ্জ, কাউনিয়া উপজেলাসহ আশপাশের এলাকায় ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। এ রকম শিলাবৃষ্টি অনেকেই আগে দেখেনি বলে জানিয়েছেন।

শুক্রবার বিকেলে আকস্মিক ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টি আঘাত হানে। কয়েক মিনিট ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টিতে বেশি ক্ষতি হয়েছে তিস্তা চরের মিষ্টি কুমড়া ও কাচা মরিচের। শিলার আঘাতে মাটিতে মিশে গেছে অনেক কৃষকের সবুজ খেত। কোথাও কোথাও শিলার স্তূপ জমে যায়।

নগরীর মুনশিপাড়া এলাকার মানিক বলেন, এ রকম শিলাবৃষ্টি আগে কখনো দেখিনি। কয়েক মিনিটের মধ্যে বাড়ির উঠানে শিলার স্তূপ জমে যায়। তার মতো অনেকেই এ রকম শিলাবৃষ্টি আগে দেখেনি বলে জানান।

রংপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম কামরুল হাসান জানান, শুক্রবার বিকেলে উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৫৬ কিলোমিটার বেগে ঝড় বয়ে গেছে। জেলার তারাগঞ্জ, গঙ্গাচড়া উপজেলাসহ প্রত্যন্ত এলাকাতে ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা সম্ভব হয়নি।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেছেন, শিলাবৃষ্টিতে ক্ষয়ক্ষতির কোনো তথ্য এখনো পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতি হয়ে থাকলে তা যাচাই-বাছাই করে কৃষকদের সহযোগিতা করা হবে।

ঢাকানিউজ২৪.কম /

আবহাওয়া / পরিবেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image