• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আবের ওপর অসন্তুষ্ট ছিলাম: হত্যাকারী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৯ পিএম
বক্তৃতা করছিলেন সাবেক প্রধানমন্ত্রী আবে
হত্যাকারী

নিউজ ডেস্ক:   জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ১১টা নাগাদ দেশটির পশ্চিমাঞ্চলের নারা শহরে প্রচার কর্মসূচির সময় এই গুলির ঘটনা ঘটে। এই ঘটনায় আটক অভিযুক্ত হামলাকারী তার উপর অসন্তুষ্ট ছিলেন বলে পুলিশকে জানিয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গুলির চালানোর পরপরই তেতসুয়া ইয়ামাগামি নামে অভিযুক্ত হামলাকারীকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে তিনি পুলিশকে জানান, শিনজো আবে ওপর তিনি অসন্তুষ্ট ছিলেন। তাই তিনি গুলি করেছেন, উদ্দেশ্য ছিলো আবেকে হত্যা করা।

ঘটনাস্থলে থাকা একজন এনএইচকে প্রতিবেদক বলেছেন, তারা আবের বক্তৃতার সময় পরপর দুটি শব্দ শুনতে পান।

আবেকে লক্ষ্য করে পেছন থেকে দুইবার গুলি চালিয়েছে অভিযুক্ত হামলাকারী। এসময় তার বুকের বাম পাশে ও ঘাড়ে গুলি লেগেছে বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যমগুলো।

এনএইচকে জানিয়েছে, দুদিন পরে অনুষ্ঠিতব্য আপার হাউস নির্বাচনের প্রচারণায় অংশ নিয়ে শুক্রবার (৭ জুলাই) জাপানের পশ্চিমাঞ্চলীয় শহর নারায় একটি রেলস্টেশনের বাইরে আয়োজিত সমাবেশে বক্তৃতা করছিলেন সাবেক প্রধানমন্ত্রী আবে। এসময় পেছন থেকে তাকে উদ্দেশ্য করে দুবার গুলি চালানো হয়।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা দেশটির সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের ওপর হওয়া হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। এ ঘটনাকে তিনি অভিহিত করেছেন ‘বর্বর’ হিসেবে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image