• ঢাকা
  • সোমবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সুগন্ধায় আরও এক নারীর মরদেহ উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৩৯ এএম
সুগন্ধায় আরও এক মরদেহ
সুগন্ধায় আরও এক মরদেহ উদ্ধার

ডেস্ক রিপোর্টার: ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও কোস্টগার্ড।

বুধবার ৬ষ্ঠ দিনের মতো চলা এ উদ্ধার অভিযানে আরও এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

এ অগ্নিকান্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। সকালের দিকে সুগন্ধা নদী থেকে এই নারীর মরদেহ উদ্ধার করে উদ্ধারকর্মীরা। তার পরিচয় এখনও জানা যায়নি। নিখোঁজদের উদ্ধারে অব্যাহত রয়েছে উদ্ধার অভিযান।

এদিকে সন্ধান না পাওয়া স্বজনদের খোঁজে এখনও নদীর তীরে আসছেন অনেকে। নিজেদের মতো করে নদী ও নদী তীরবর্তী এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছেন। সন্ধান না পাওয়া স্বজনদের জন্য নদীতীরে নিখোঁজ মানুষের অপেক্ষায় প্রহর কাটছে স্বজনদের।

জেলা প্রশাসক জানিয়েছেন, আরও কয়েকদিন উদ্ধার অভিযান চলবে। শনাক্তের জন্য প্রতিটি মরদেহের ডিএনএ স্যাম্পল রাখা হয়েছে। এ পর্যন্ত প্রাণ হারানো ৩২ জনের একসঙ্গে দাফন হয়েছে। গত দু'দিনে ৯ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে স্বজনদের কাছে।

গত ২৩শে ডিসেম্বর রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমডি অভিযান-১০ নামের লঞ্চে অগ্নিকাণ্ড ঘটে। এতে ৪২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৭০ জনের বেশি।

অগ্নিকাণ্ডে আহতদেরকে ঝালকাঠি সদর হাসপাতাল, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল ও ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় করা মামলায় লঞ্চ মালিক হামজালাল শেখকে রাজধানীর কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন তিনি।

মামলার আসামিরা হলেন- লঞ্চটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান মেসার্স আল আরাফ অ্যান্ড কোম্পানির চার মালিক হামজালাল শেখ, শামিম আহম্মেদ, রাসেল আাহাম্মেদ ও ফেরদৌস হাসান রাব্বি, লঞ্চের ইনচার্জ মাস্টার রিয়াজ সিকদার, ইনচার্জ চালক মো. মাসুম বিল্লাহ, দ্বিতীয় মাস্টার খলিলুর রহমান ও দ্বিতীয় চালক আবুল কালাম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image