• ঢাকা
  • বুধবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কোয়ার্টারে আর্জেন্টিনা দলে থাকছেন ডি মারিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৮ পিএম
কোয়ার্টারে আর্জেন্টিনা দলে থাকছেন
ডি মারিয়া

নিউজ ডেস্ক : অ্যাঞ্জেল ডি মারিয়াকে আর্জেন্টিনার তারকা ফুটবলার বলা হয় । দলের প্রয়োজনে অনেক বড় ম্যাচে পারফর্ম করেছেন তিনি। এক বছর আগেই দলকে জিতিয়েছেন কোপা আমেরিকার শিরোপা। ব্রাজিলের বিপক্ষে ফাইনালে একমাত্র গোলটি ছিল তার। কিন্তু বিশ্বকাপ শুরুর আগে থেকেই যে চোটে জর্জরিত এ তারকা। 

চোটের কারণে এবারের বিশ্বকাপে ডি মারিয়ার অংশগ্রহণ নিয়ে শঙ্কা ছিল বেশ। তবে শঙ্কা দূর করে প্রথম ম্যাচ থেকেই মাঠে নেমেছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। কিন্তু দুই ম্যাচ পরেই আবারও চোট। গেলেন পুনর্বাসনে। তাতে মিস হয়ে গেল পরের দুই ম্যাচ। গ্রুপ পর্বে শেষ ম্যাচের পর নকআউটের প্রথম ম্যাচেও নেই ডি মারিয়া।

কিন্ত আবারও বড় ম্যাচের আগে ক্যাম্পে যোগ দিলেন ডি মারিয়া। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দিয়েছেন অনুশীলনেও। তবে তাতেই যে কোয়ার্টারের লড়াইয়ে নিশ্চিতভাবে থাকছেন তিনই সেটা অবশ্য বলা যায় না। নির্ভর করে তার ফিটনেসের ওপর। ম্যাচের আগের দিন প্রেস কনফারেন্সে লিওনেল স্ক্যালোনিও বললেন সে কথা।

গুরুত্বপূর্ণ ম্যাচে ডি মারিয়া আর রদ্রিগো থাকবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথমত, তারা আগের চেয়ে সুস্থ অনুভব করছে। আজকে আমরা অনুশীলনে তাদের দেখব এবং সেখান থেকেই স্কোয়াডের সিদ্ধান্তে আসব। যারা শতভাগ ফিট থাকবে, তারাই খেলবে। দল সবার আগে। দলের হয়ে মাঠে নামতে হলে আপনাকে অবশ্যই ফিট থাকতে হবে।

ডি মারিয়ার ফিটনেসের ওপর ঝুলে আছে, ম্যাচে তিনি থাকছেন কিনা। ফিট থাকলে বড় ম্যাচের বিচারে তার মাঠে নামার সম্ভাবনা একটু বেশিই থাকবে। তবে যদি চোটের কারণে এ ম্যাচেও না নামতে পারেন তিনি সেক্ষেত্রে বড়সড় ক্ষতি হলেও হতে পারে কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের।

ডাচদের বিপক্ষে ম্যাচের তিন দিন আগে অনুশীলনে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন রদ্রিগো ডি পল।  চোটের কারণে গত দুইদিন অনুশীলনেও ঠিকঠাক আসেননি এ মিডফিল্ডার। সম্ভাবনা রয়েছে, শুধু এই ম্যাচই নয় চোটে বিশ্বকাপ থেকেও তার ছিটকে যাওয়ার। গোড়ালির চোটে ছিটকে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে লাউতারো মার্টিনেজেরও। ব্যথার কারণে প্রতিদিনই ইনজেকশন নিয়ে মাঠে নামতে হচ্ছে তাকে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image