• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অতিরিক্ত সচিব ১৭ পদে রদবদল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৫ পিএম
১৭ অতিরিক্ত সচিব পদে রদবদল
জনপ্রশাসন মন্ত্রণালয়

নিউজ ডেস্ক : প্রশাসনে ১৭ অতিরিক্ত সচিব পদে রদবদল আনা হয়েছে। এর মধ্যে প্রত্নতত্ত্ব অধিদফতর, বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইজ) নতুন মহাপরিচালক (ডিজি), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনে (বিআইডব্লিউটিসি) নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে-কে প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মহিবুর রহমানকে বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সংযুক্ত অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিককে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব নুরুন নাহার হেনাকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নানকে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন খানকে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং সুরক্ষা সেবা বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব সৈয়দ বেলাল হোসেন সাধারণ বিমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মল্লিক সাঈদ মাহমুদকে বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের মহাপরিচালক অতিরিক্ত সচিব মাহবুব আলম তালুকদারকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য, বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিএ সেলের মহাপরিচালক হাফিজুর রহমানকে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মসজিদভিত্তিক এবং শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ফারুক আহমেদকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে।

এছাড়া সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) বিধায়ক রায় চৌধুরীকে নৌ পরিবহন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংযুক্ত অতিরিক্ত সচিব মো. আশরাফুল ইসলামকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়, পরিকল্পনা বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব মো. ফয়জুল ইসলামকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংযুক্ত অতিরিক্ত সচিব মো. খায়রুল আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব এস এম রেজাউল মোস্তফা কামালকে পানিসম্পদ মন্ত্রণালয় এবং উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপন (দ্বিতীয় পর্যায়) শীর্ষ প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মাসুম আহমেদ চৌধুরীকে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image