• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় মিয়ানমার ৬ নাগরিকের ১০ বছর কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫২ পিএম
কক্সবাজারে ইয়াবা পাচার মামলায়
মিয়ানমার ৬ নাগরিকের ১০ বছর কারাদণ্ড

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় মিয়ানমারের ছয় নাগরিককে ১০ বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত। বুধবার (১১ জানুয়ারি) কক্সবাজার জেলা দায়রা ও জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে কক্সবাজার জেলা দায়রা ও জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, মায়ানমারের আকিয়াব শহরের বরিমা বরুয়ান ছেলে চওনা বরুয়া, তারাইংনা শহরের খ্যাইন চউলের ছেলে লাম সিং, আকিয়াবের রাসি অং এর ছেলে মং সা, তাজ অং এর ছেলে চওনা, উলাটি অংয়ের ছেলে মং চেতে, মৎ সাওয়ের ছেলে উয়া নাই।পিপি ফরিদুল আলম জানান, কোস্টগার্ড সদস্যরা ২০১৮ সালের ১লা মার্চ টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ মায়ানমারের ৬ নাগরিককে আটক করেছিল। 

পরে এ ঘটনায় কোস্টগার্ড কর্মকর্তা খলিলুর রহমান বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দয়ের করেছিলেন।তিনি আরও জানান, মামলারটি সাক্ষ্য প্রমাণ শেষে বুধবার দুপুরে এ রায় দেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশও দেওয়া হয়। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image