• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কাদির


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩০ পিএম
রাংগামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়
শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কাদির

মো. জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার রাংগামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুহাম্মদ আব্দুল কাদির দ্বিতীয় বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় প্রাথমিক শিক্ষাপদক-২০২২ উপলক্ষে তাকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের মর্যাদায় নির্বাচন করা হয়। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নূরন্ নবী এ তথ্য নিশ্চিত করেছেন। কাদির উপজেলার হাতিবান্দা এলাকার মো. দুলাল হোসেনের ছেলে। গত বছরও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের মর্যাদায় নির্বাচিত হন।

জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক নির্বাচনের জন্যে গঠিত কমিটির এক সভায় শিক্ষকদের বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়। ওই সভায় যাচাই-বাছাইয়ে রাংগামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুহাম্মদ আব্দুল কাদিরকে বিদ্যালয়ের পরিবেশ, পাঠদানে ও শিক্ষার্থীদের সঙ্গে আন্তরিকতা, শিক্ষার গুণগত মান উন্নয়নে ভ‚মিকা, পেশাগত দায়িত্বের পরও সামাজিক কার্যক্রমে বিশেষ ভ‚মিকা, শিক্ষার্থীদের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের বাহিরে উদ্বুদ্ধকরণসহ নানা বিষয়ের ওপর ভিত্তি করে তাকে উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে মনোনয়ন দেয়ার জন্যে কমিটি তাকে নির্বাচন করেন।

প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুল কাদির বলেন, শ্রেষ্ঠ শিক্ষকের যে সম্মান সেটি অনেক বড় পাওয়া। এটি আমাকে আরও ভালো কাজ করতে উদ্বুদ্ধ করবে। বিদ্যালয়ের পারফরম্যান্স, আমার পারফরম্যান্স আরও উন্নত করার জন্য উৎসাহ দিয়েছে। এটা আমার জন্য খুবই উৎসাহব্যঞ্জক। নিজের সাফল্যের জন্য বিদ্যালয়ের সহকর্মী ও শিক্ষার্থীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। 

তিনি আরো বলেন, এই পুরস্কার পাওয়ার মাধ্যমে আমার দায়িত্বটা আরও বেড়ে গেল। এই পেশায় এসেছি ভালোবেসে। এ জন্য শিক্ষার্থীদের যতটা দেওয়া সম্ভব, তার সবটুকুই দিতে চাই। এজন্য সকলের সহযোগিতায় এগিয়ে যেতে চাই।

ঝিনাইগাতী উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নূরন্ নবী বলেন, অনেকগুলো পারফরম্যান্সের ভিত্তিতে এই পুরষ্কার দেওয়া হয়। এতে সেরা প্রধান শিক্ষক হয়েছেন মুহাম্মদ আব্দুল কাদির। নিজের যোগ্যতাসহ অন্যান্য ফলাফলেও তিনি দক্ষতা দেখিয়েছেন।

এদিকে মুহাম্মদ আব্দুল কাদির উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হওয়ায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি রাজনৈতিক ব্যক্তিত্ব, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ বিভিন্ন পেশাজীবি, সামাজিক সাংস্কৃতিক সংগঠন অভিনন্দন জানিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image