• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভারতের রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হচ্ছেন যশবন্ত সিনহা?


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৯ পিএম
রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থী করতে পারে
যশবন্ত সিনহা

নিউজ ডেস্ক:   প্রথমে শরদ পাওয়ার, তারপর একে একে ফারুক আবদুল্লাহ এবং গোপালকৃষ্ণ গান্ধীও বিরোধীদের তরফে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হতে অস্বীকার করেন। এই আবহে তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি যশবন্ত সিনহার নাম ভেসে উঠে সম্ভাব্যদের তালিকায়। সেই জল্পনায় ঘি ঢেলে টুইট করলেন যশবন্ত সিনহা। এরপরই মনে করা হচ্ছে, সম্ভবত যশবন্ত সিনহাকেই জোটবদ্ধভাবে ভারতের রাষ্ট্রপতি প্রার্থী করতে পারে দেশটির বিরোধী দলগুলো।

টুইটারে দেওয়া এক পোস্টে যশবন্ত সিনহা লিখেছেন, ‘তৃণমূলে মমতাজি আমাকে যে সম্মান ও প্রতিপত্তি দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। এখন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় স্বার্থে আমাকে দল থেকে সরে এসে বৃহত্তর বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে। আমি নিশ্চিত যে, সে পদক্ষেপটি অনুমোদন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।’

তার এই টুইটের পরই জল্পনা শুরু হয় বিরোধীদের রাষ্ট্রপতি পদ প্রার্থীর নাম নিয়ে।

দীর্ঘদিন বিজেপিতে ছিলেন যশবন্ত সিনহা। কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব সামলেছেন তিনি। ২০১৮ সালে তিনি বিজেপি ছাড়েন। পরে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। বর্তমানে তিনি ঘাসফুল শিবিরের সর্বভারতীয় সহসভাপতি। এবার তাকেই ভারতের বিরোধী দলগুলো জোটগতভাবে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থী করতে পারে বলে প্রতীয়মান হচ্ছে।

উল্লেখ্য, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী ঠিক করতে মঙ্গলবার শারদ পাওয়ারের বাসভবনে ভারতের বিরোধী দলগুলোর বৈঠকে তৃণমূলের প্রভাবশালী নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যোগ দেওয়ার কথা রয়েছে। সূত্র বলছে, এর আগে সোমবারের বৈঠকেও বিরোধীদের মধ্যে যশবন্ত সিনহার নাম নিয়ে আলোচনা হয়েছে। সূত্র: হিন্দুস্তান টাইমস।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image