• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পদ্মা সেতু হলেও লঞ্চ চলবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪২ পিএম
পদ্মা সেতু হলেও লঞ্চ চলবে
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নিউজ ডেস্ক : পদ্মা সেতু হলেও দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে লঞ্চ চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না, বরং লঞ্চ মালিকরা আরো সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে লঞ্চ পরিচালনা করবেন বলেছেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (২৮ জুন) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ সকল দফতর ও সংস্থার সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মাওয়ার শিমুলিয়া ঘাটে এখনো ৬টি ফেরি প্রস্তুত রয়েছে। মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন পরিবহনে চাহিদা অনুসারে এসব ফেরি চলাচল করবে। তবে, ফেরিগুলো পরিচালনায় শিগগিরই একটি পরিকল্পনা নেয়া হবে।  

তিনি বলেন, পদ্মা সেতুর উপর দিয়ে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ হওয়ার বিষয়টি সাময়িক সময়ের জন্য। কবে থেকে চলাচল করবে কিংবা ঈদে চলবে কিনা সেটি সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।
 
তিনি বলেন, আমরা বাংলাদেশের ৫০ বছরের ইতিহাসের মাহেন্দ্রক্ষণে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা চ্যালেঞ্জ জয় করেছি। প্রধানমন্ত্রী ২৫ জুন হাজার বছরের শ্রেষ্ঠ স্থাপনা ‘পদ্মা সেতু’ উদ্বোধন করেছেন। পদ্মা সেতু করতে অনেক চ্যালেঞ্জ ছিল। জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ও সাহসী নেতৃত্বের কারণে এটি সম্ভব হয়েছে।

আরও বলেন, পদ্মা সেতুর দুর্নীতির নামে বাঙালি জাতির কপালে কলঙ্কের তিলক দিতে চেয়েছিল। কানাডার আদালতে তা মিথ্যা প্রমাণিত হয়েছে। সরকারি কর্মকর্তা ও মন্ত্রীদের নামে দুর্নীতির অভিযোগ তুলেছিল। বিশ্বব্যাংক পদ্মা সেতুর অর্থায়ন থেকে সরে দাঁড়ালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের চ্যালেঞ্জ গ্রহণ করেন। যা এখন বাস্তব। পদ্মা সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রীর প্রতি নৌপরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image