• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে যা বললেন ল্যাভরভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৭ পিএম
সিদ্ধান্ত অঙ্কিত করতে পারবে
রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ

নিউজ ডেস্ক:  রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ যুক্তরাষ্ট্রের নির্বাচনি প্রচারণার প্রক্রিয়াকে ‘করুণ দৃশ্য’ হিসেবে বর্ণনা করেছেন । রোববার একটি টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত ভিডিওতে তাকে এ কথা বলতে শোনা যায়।

টেলিগ্রাম চ্যানেলটি ভিজিটিআরকে সাংবাদিক পাভেল জারুবিনের অফিসিয়াল চ্যানেল বলে জানা গেছে।

প্রকাশিত ওই ভিডিওতে সাংবাদিক জারুবিনের এক প্রশ্নের উত্তরে ল্যাভরভ বলেন, ‘গুরুত্ব সহকারে বলতে গেলে, অবশ্যই এটি একটি করুণ দৃশ্য। আর তথাকথিত মার্কিন গণতান্ত্রিক ব্যবস্থা যদি এ ধরনের নির্বাচনি প্রচারণা বা ফলাফলের পথ তৈরি করে, তাহলে কীভাবে এটি সাজানো হয়েছে, কীভাবে এটির ব্যবস্থা করা হয়েছে, সে সম্পর্কে প্রত্যেকেই তাদের নিজস্ব সিদ্ধান্ত অঙ্কিত করতে পারবে। ’

গত ২৭ জুন জর্জিয়ার আটলান্টায় বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে প্রথম টেলিভিশন বিতর্কটি অনুষ্ঠিত হয়। বিতর্কের সময় উভয় প্রার্থীই নিজ নিজ বক্তব্য উপস্থাপন করেন।

সিএনএন ফ্ল্যাশ পোল অনুসারে, এই বিতর্কে উপস্থিত দুই তৃতীয়াংশ দর্শক ট্রাম্পের পক্ষে রায় দিয়েছেন।

ওয়াল স্ট্রিট জার্নালও এর আগে জানিয়ে দেয় যে, বাইডেন পরাজিত হয়েছেন। সেইসঙ্গে বিতর্কে তার পারফরম্যান্স কংগ্রেসের ডেমোক্র্যাটদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছিল। তাদের মধ্যে কেউ কেউ নতুন ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী খুঁজে নেওয়ারও আশা করেন। তবে শুক্রবারই উইসকনসিনের ম্যাডিসনে এক সমাবেশে নিজের পুনর্নির্বাচিত হওয়ার লড়াইয়ে থাকা এবং ডোনাল্ড ট্রাম্পকে হারানোর বিষয়ে অঙ্গীকার করেছেন জো বাইডেন।

যুক্তরাষ্ট্রে আগামী ৫ নভেম্বর এই প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে৷ ট্রাম্প ইতোমধ্যেই রিপাবলিকান প্রার্থী হিসাবে মনোনীত হওয়ার জন্য যথেষ্ট প্রতিনিধি ভোট ঝুলিতে পুরেছেন৷অন্যদিকে জো বাইডেন পুনর্নির্বাচিত হওয়ার লক্ষ্যে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তবে এই দুজনের প্রার্থীতা চলতি গ্রীষ্মের শেষের দিকে নিজ নিজ দলের মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে অনুমোদিত হবে। সূত্র: তাস নিউজ এজেন্সি ।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image