• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দেবো: মির্জা ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১২ এএম
আজ নতুন করে শপথ নেওয়াচ্ছে।
মির্জা ফখরুল

নিউজ ডেস্ক:   সরকারের পতন ঘটিয়ে শাওন হত্যার জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

বিএনপি মহাসচিব বলেন, শাওনের রক্ত আমাদের আজ নতুন করে শপথ নেওয়াচ্ছে। আমরা যে কোনো মূল্যে এ ফ্যাসিবাদী-কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটিয়ে শাওনের এ আত্মত্যাগের প্রতিদান দেব।

ফখরুল বলেন, আমরা শপথ নেব—শাওন যে গণতন্ত্র, মানুষের অধিকার আদায়, ভোটাধিকার আদায়ের জন্য প্রাণ দিয়েছেন, আমরা বাংলাদেশের সব মানুষ ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করব। তবেই শাওনের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নিবেদন করা হবে।

শুক্রবার বিকাল ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে শাওনের কফিন নয়াপল্টনে নিয়ে যাওয়া হয়। দলের পক্ষ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় দলীয় পতাকা দিয়ে ঢেকে রাখা কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

এর আগে বাদ মাগরিব অনুষ্ঠিত জানাজায় বিভিন্ন অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। জানাজা শেষে শাওনকে মুন্সীগঞ্জে নিয়ে যাওয়া হয়।

নয়াপল্টনের সড়কে নেতাকর্মীরা মিছিল করে শাওনের কফিন এগিয়ে দেন। পরে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মশাল মিছিল বের করা হয়।

এ ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ বিএনপির অন্তত ৬০ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহতদের বুধবার সন্ধ্যায় ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। শাওনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাকে আইসিইউতে নিয়ে লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় মৃত্যু হয় তার।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image