• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিজয়নগরের প্রশাসনের আদেশ অমান্য করে বাল্য বধু শ্বশুরবাড়িতে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৫ পিএম
বিজয়নগরের প্রশাসনের আদেশ অমান্য করে শ্বশুরবাড়ি
বাল্য বধু

সুমন আহমেদ, বিজয়নগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার ২নং চান্দুরা ইউনিয়নের জালালপুর মুন্সিবাড়ি এরশাদ মিয়ার অপ্রাপ্ত বয়স্ক ঝরনা বেগমকে (১৫)  বৃহস্পতিবার তার পিএালয়ে দিনক্ষণ ঠিক করে বিবাহের আয়োজন করা হলে, উপজেলা প্রশাসন জানতে পেরে তাৎক্ষণিক বিয়ে বন্ধ করে, অভিভাবকের বেআইনি বাল্যবিবাহের আয়োজন এর বিপক্ষে ঝরনা বেগমের পিতাকে নগদ ৫০,০০০ টাকা  জরিমানা করা হয় ও সাথে সাথে অভিভাবকের সতর্কতাস্বরূপ প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিবাহ না দেওয়ার শর্তে মুচলেকা নেওয়া হয়। 
 
প্রশাসনের এমন পদক্ষেপ শিক্ষিত সমাজ ও প্রতিবেশীরা সাধুবাদ জানালেও,  অপ্রাপ্তবয়স্কা ঝর্ণা বেগম এর অভিভাবক তা মেনে না নিয়ে, গোপনে ঝরনা বেগমকে সংসারের  বোঝা মাথায় দেন, উপজেলার বুধন্তী ইউনিয়নের কেনা গ্রামের খান বাড়ির আবু তাহেরের ছেলে সুজন মিঞার হাতে।
 
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান খান শাওন ঢাকানিউজ২৪ কে বলেন, বাল্য বিবাহের খবর পেয়ে তাৎক্ষণিক আমি মেয়ের বাড়িতে পৌছে দেখলাম, বিয়ের আয়োজন, তখন ছেলের পক্ষের কেউই ছিলনা। এমন আয়োজন দেখে আমি মেয়ের অভিভাবকে বাল্যবিবাহের অপরাধে ৫০,০০০ টাকা জরিমানা করি ও অভিভাবকের কাছ থেকে মুচলেকা নেই ১৮ বছর পূর্ণ হওয়া পর্যন্ত শর্তে মেয়েকে বিয়ে না দেওয়া। মুচলেকা নেওয়ার পরের অবস্থান জানতে চাইলে, তিনি বলেন এ বিষয়ে আমি কিছু জানি না, তবে রাতে শুনতে পেরেছি তারা নাকি মেয়েকে, ছেলের বাড়িতে উঠিয়ে দিয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image