• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হার থেকে কলকাতা কি বের হতে পারবে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০০ পিএম
হার থেকে কলকাতা কি বের হতে পারবে 
কেকেআর আইপিএলে

নিউজ ডেস্ক : কেকেআর আইপিএলে বুধবার (২৬ এপ্রিল) মাঠে নামছে। হারের বৃত্তে ঘুরপাক খাওয়া দলটা জিততে মরিয়া। কিন্তু বিরাট কোহলির দল আরসিবি কি দেবে সে সুযোগ? প্রথম লেগের পর দ্বিতীয় লেগেও যে জয় পেতে বদ্ধপরিকর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এ ম্যাচে রাসেল-নারিন-ভিসাদের অফ ফর্ম সুযোগ করে দিতে পারে লিটন দাসকে। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

আইপিএলের শুরু থেকেই বিপাকে এবার কলকাতা নাইট রাইডার্স। নিলাম থেকে কেনা ক্রিকেটারদের সময়মতো না পাওয়া দিয়ে শুরু হয় তাদের যন্ত্রণা। এরপর যাদের ওপর ভরসা করে দল গোছানো হয়েছিল, তাদের ইনজুরি ভোগাতে থাকে দলটাকে।

কিন্তু তারপরও নতুন অধিনায়ক নিয়ে নতুন উদ্যমে লড়াইয়ের মঞ্চে নামে নাইটরা। দুটো ম্যাচ জিতেও যায় তারা। তবে ম্যাচ দুটিতে ছিল না কোনো কেকেআরসুলভ বিশেষত্ব। এক ম্যাচ শার্দূল ঠাকুর এবং আরেক ম্যাচে রিংকু সিং-এর অতিমানবীয় পারফরম্যান্স চমকে দেয় কলকাতার ম্যানেজমেন্টকেও। কিন্তু মধু চন্দ্রিমা শেষ হতে সময় লাগেনি।

ওপেনিংয়ে রহমানুল্লাহ গুরবাজের পর ব্যর্থ হন লিটন দাসও। আর সুনিল নারিন ও আন্দ্রে রাসেলের মতো তারকারা তো এখনও চেনাতে পারেননি নিজেদের জাত। বরং দুই ক্যারিবীয়ানই এখন হয়ে উঠেছেন দলের বোঝা।

জয়ের জন্য মরিয়া দলটা নির্ভর করে তাদের লোকাল ক্রিকেটারদের ওপর। কিন্তু সেখানেও নেই কোনো আলোর রেখা। এক ম্যাচে অধিনায়ক রানা ভালো করেন তো পরের ম্যাচে ভেঙ্কটেশ আইয়ারের ঝলক দেখা যায় ব্যাট হাতে। যদিও তাদের সে পারফরম্যান্স চাপা পড়ে যায় অন্যদের ব্যর্থতায়। মিস্ট্রি স্পিনার ভরুণ চক্রবর্তীও হয়ে আছেন নিজের ছায়া হয়ে। যা একটু ভালো করছেন সেটা সুয়াশ শর্মা। কিন্তু তার একার ম্যাজিকে এখনও জয় খুঁজে পাচ্ছে না তারা।

এখন পর্যন্ত ৭ ম্যাচের প্রথম দুটি জয়ের পর আর জেতেনি কলকাতা। টানা পাঁচ ম্যাচে হার ব্যাকফুটে ঠেলে দিয়েছে তাদের। শেষ ম্যাচে সুযোগ দিলেও, একেবারেই নিষ্প্রভ ছিলেন ডেভিড ভিসা। এই সুযোগটা হয়তো এবার পেতে পারেন লিটন দাস। প্রথম ম্যাচে বাজেভাবে আউট হওয়ার পর, উইকেটের পেছনে ব্লান্ডার করেন টাইগার ক্রিকেটার। তবে অন্যদের ব্যর্থতায় আবার হয়তো ডাক পড়বে তার।

কিন্তু টানা দুই জয় তুলে নেয়া বেঙ্গালুরু কি ছেড়ে কথা বলবে ? অন্তত কোহলি-ডু প্লেসিদের ফর্ম তো বলছে না সে রকম কিছু। সঙ্গে ম্যাক্সওয়েল জ্বলে উঠলে তো পালানোর পথও পাবে না অতিথিরা। প্রথম লেগের দেখায় ৩৮ রানে হেরেছিল নাইট রাইডার্স। এই ম্যাচটা তাই তাদের প্রতিশোধের মঞ্চ। এখন অপেক্ষা চিন্নাস্বামীতে কোন ম্যাজিকে আবার ঘুরে দাঁড়ায় শাহরুখ খানের দল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image