• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএনপি এক ঢিলে দুই পাখি মারতে চেয়েছিল: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:৪৬ পিএম
তথ্যমন্ত্রী
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

সুমন দত্ত: কোরআন অবমাননাকারী ইকবাল ধরা পড়লেই কে ইন্ধন দিয়েছে, আর বিভিন্ন পূজা মণ্ডপে হামলা করতে গিয়ে যারা গ্রেফতার হয়েছে, তাদের তদন্ত শেষ হলেই মির্জা ফখরুলের মুখ চুপসে যাবে। বিএনপি এ ঘটনা ঘটিয়ে এক ঢিলে দুই পাখি মারতে চেষ্টা করেছিল। বৃহস্পতিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন।  .

তিনি বলেন, বিএনপি সাম্প্রদায়িক হামলা করে এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করেছেন। হিন্দুদের সঙ্গে সরকারের সম্পর্ক নষ্ট করতে চেয়েছে। অপরদিকে প্রতিবেশী ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক যাতে অবনতি হয় সেই চেষ্টা করেছে। .

কুমিল্লার ঘটনা থেকে সবকিছু সূত্রপাত। সেই ব্যক্তি শনাক্ত হয়েছে। ধরা পড়লেই সবকিছু জানা যাবে। কারা ইন্ধন দিয়েছে। বিএনপির লোকজন বিভিন্ন পূজা মণ্ডপে হামলা করেছে। যারা গ্রেফতার হয়েছে তাদের নিয়ে তদন্ত হচ্ছে। পরে যখন জানা যাবে সব দিবালোকের মতো পরিষ্কার হবে। তখন মির্জা ফখরুলের মুখ চুপসে যাবে। .

 সরকার সাম্প্রদায়িক ঘটনা ঘটিয়ে দেশকে বিরোধী দল শূন্য করার পরিকল্পনা নিয়েছে। মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের জবাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপি থেকে এমনিতেই অনেক দল বেরিয়ে যাচ্ছে। তারা একা হয়ে যাচ্ছে। .

তিনি বলেন, বিএনপি সাম্প্রদায়িক রাজনীতি করে। ভোট আসলে তারাই ভারত বিরোধী আওয়াজ তোলে। হিন্দু সম্প্রদায়কে ভোট কেন্দ্রে যেতে বাধা দেয়। তারাই দেশকে সাম্প্রদায়িক বিভাজন করেছে। আজ দেশে যে সাম্প্রদায়িক হামলা, এটা স্বাধীনতার চেতনার ওপর আঘাত। .

তিনি আরো বলেন, এদেশে কেউ সংখ্যালঘু নন। এদেশ সবার। হিন্দু মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার মিলিত রক্তে এই দেশ স্বাধীন হয়েছে। এদেশে সবার সমান অধিকার। . .

ঢাকানিউজ২৪.কম / এসডি

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image