• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফুলবাড়ীতে বোম বোম শ্রাবন উৎসব উদযাপন


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: সোমবার, ০৯ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৪৯ পিএম;
শিব মন্দিরে পুজা আর্চনা করেন নারী-পুরুষ
পুজা আর্চনা

মোঃ হারুন-উর-রশীদ,ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে উৎসব মূখর পরিবেশে বোম বোম শ্রাবণ উৎসব শিবপুজা অনুষ্ঠিত হয়েছে। .

৯ আগস্ট শ্রাবণের দ্বিতীয় সোমবারের শিব ভক্তরা ‘বোম বোম ভোলে’ শ্লোগান নিয়ে স্থানীয় ত্রিমোহনী থেকে নদীর জল সংগ্রহ করে শিব মুর্তির মাথায় জল ঢেলে আনন্দ উৎসবের মধ্যদিয়ে শিবপুজা পালন করেন সনাতন ধর্মাম্বলিরা। .

কেন্দ্রীয় শিব মন্দিরে দিবাগত রাত ৩টায় পুজা আর্চনা শুরু করেন নারী-পুরুষ ভক্তবৃন্দ ভোর ৪টায় স্থানীয় ত্রিমোহনী নদী থেকে জল এনে এক এক করে শিবের মাথায় সেই জল ঢেলে নিজের পরিবার,সমাজ, দেশের কল্যানে প্রার্থনার মধ্যদিয়ে পুজা উৎযাপন করেন তারা। .

আগত ভক্ত সাধনা সাহা বলেন, এই বোম বোম সাওন শিব পুজা আমাদের পূর্ব পুরুষ পালন করে আসছে তারই ধারাবাহিকতায় আজ আমরা সবাই মিলে নদী থেকে জল সংগ্রহ করতে গিয়েছিলাম,সেই জল শিবের মাথায় ঢালা হলো। ভক্ত বুলু শীল বলেন এই করোনা মহামারি থেকে সকলে যেন মুক্ত থাকতে পারে পুজার আর্চনা শেষে প্রার্থনায় সেটায় চেয়েছি মহাদেবের কাছে। অর্চনা শর্মা বলেন, আজকের এই পুজা অর্চনায় দেশ ও জাতীকে ভগবান যাতে নিরাপদ রাখে,দ্রæত সময়ের মধ্যে করোনা নির্মুল হয় এই প্রার্থনা করেছি ।
 . .

ঢাকানিউজ২৪ / কোহিনুর

লাইফস্টাইল বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image