• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিশু অধিকার বাস্তবায়নে সারাদেশে স্বেচ্ছাসেবক নিযুক্ত করলো এএসডি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:৫৪ পিএম
শিশু অধিকার বিষয়ক বছরব্যাপী কর্ম পরিকল্পনা নিয়ে
কর্মশালার আয়োজন করা হয়

নিউজ ডেস্ক:   শিশু অধিকার নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি)। সারাদেশে শিশু অধিকার বাস্তবায়ন উদ্যোগের অংশ হিসেবে স্বেচ্ছাসেবক নিযুক্ত করেছে সংস্থাটি। এরই ধারাবাহিকতায় বিভাগীয় পর্যায়ের স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে ২৬ নভেম্বর শুক্রবার এক কর্মশালার আয়োজন করা হয়। রাজধানীর পিআইডিএম সেমিনার হলে দিনব্যাপী এই আয়োজনে শিশু অধিকার বিষয়ক বছরব্যাপী কর্ম পরিকল্পনা নিয়ে দীর্ঘ আলোচনা হয়।

শ্রমজীবী শিশু, পথশিশু, বস্তিবাসী শিশু, গৃহকর্মে নিয়োজিত শিশুদের অধিকার ও সুরক্ষায় কাজ করতে তরুণদের সম্পৃক্ত করা, শিশুদের সুরক্ষা, শিক্ষা ও আইনি সহায়তায় যুক্ত করা, শ্রমজীবী শিশুদের কর্মক্ষেত্রে তাদের অধিকার বাস্তবায়নের জন্য মানসিক ও শারীরিকভাবে যুক্ত থাকা, শিশুশ্রম নিরসন সম্পর্কিত আইন হালনাগাদকরণের লক্ষ্যে বিভাগীয় পর্যায় থেকে তথ্য আদান প্রদানের মাধ্যমে ভূমিকা রাখা, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভাগীয় পর্যায়ের শিশু অধিকার ও সুরক্ষা সম্পর্কিত তথ্য দেশব্যাপী ছড়িয়ে দেয়ার জন্য স্বেচ্ছাসেবকদের নিযুক্ত করা হয়েছে।

কর্মশালায় বক্তব্য রাখেন এএসডির কর্মসূচি পরিচালক মোঃ হামিদুর রহমান, কো-অর্ডিনেটর, সিডিআর মো. আব্দুল করিম, ম্যানেজার, এম এন্ড ই লুৎফুন নাহার কান্তা, প্রকল্প ব্যবস্থাপক ইউ কে এম ফারহানা সুলতানা, কো-অর্ডিনেটর, অ্যাডভোকেসি এন্ড ক্যাম্পেইন মো. ইসহাক ফারুকী, ফিল্ড সুপারভাইজার সত্যব্রত দাস। কর্মশালাটি সঞ্চালনা করেন প্রজেক্ট অফিসার গুল-ই-জান্নাত জেনী। আয়োজনে স্বেচ্ছাসেবকদের উদ্দীপনামূলক বক্তব্য প্রদান করেন জনপ্রিয় রেডিও জকি ও কণ্ঠশিল্পী আরজে রাজু।

কর্মশালার এক পর্যায়ে শিশু শ্রম ও শিশু অধিকার বিষয়ক অনলাইন ফটো কনটেস্টের বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ঢাকানিউজ২৪.কম /

নারী ও শিশু বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image