• ঢাকা
  • রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পাকিস্তানের পরবর্তী পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন বিলাওয়াল ভুট্টো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫১ পিএম
পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো
বিলাওয়াল ভুট্টো

নিউজ ডেস্ক:  পাকিস্তানের পরবর্তী পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। আগামী দুই দিনের মধ্যে তিনি শপথ নেবেন বলে জানা গেছে।

পিপিপি নেতা এবং প্রধানমন্ত্রীর কাশ্মীর ও গিলগিট-বালতিস্তান বিষয়ক উপদেষ্টা কামার জামান কাইরা শনিবার (২৩ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিয়ো নিউজ।  

পাকিস্তানের নতুন কেন্দ্রীয় মন্ত্রিসভার শপথের দিন উপস্থিত থাকলেও সেদিন শপথ নেননি বিলাওয়াল ভুট্টো। এরপরই পাকিস্তানের পরবর্তী পররাষ্ট্রমন্ত্রী কে হবেন, তা নিয়ে নানা গুঞ্জন চলছিল।

তবে পাকিস্তানের নতুন সরকারের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব পরে নিশ্চিত করেন যে দেশে ফেরার পর পররাষ্ট্রমন্ত্রী হিসেবে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টোই শপথ নেবেন।

নানা অনিশ্চয়তা ও ভবিষ্যদ্বাণীর পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ও মুসলিম লিগ–নওয়াজ (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফের মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হয় গত মঙ্গলবার (১৯ এপ্রিল)। প্রেসিডেন্টের বাসভবন আইওয়ান-ই-সদরে প্রথম দফার এ শপথ অনুষ্ঠিত হয়।

মন্ত্রিসভায় ৩১ জন ফেডারেল মন্ত্রী, তিনজন রাজ্যমন্ত্রী ও তিনজন উপদেষ্টা রয়েছেন। মঙ্গলবার (১৯ এপ্রিল) প্রেসিডেন্ট আরিফ আলভির অনুপস্থিতিতে সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারানি মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন।

এর আগে মন্ত্রিসভার তালিকা প্রকাশ করে মন্ত্রিপরিষদ বিভাগ। পিএমএল-এন নেতা জানিয়েছিলেন, পিপিপির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো হবেন পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী। মন্ত্রিসভার তালিকায় তার নাম নেই।

নতুন মন্ত্রিসভার সদস্যদের মধ্যে ১৪ জন পাকিস্তান মুসলিম লিগ–নওয়াজ (পিএমএল-এন), পিপিপির নয়জন, জমিয়তে উলামায়ে ইসলাম-ফজলের (জেইউআই-এফ) চারজন ও অন্য জোট শরিক দলের সাতজন মন্ত্রী হিসেবে শপথ নেন।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image