• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জামালপুরে মন্দিরের ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত বাতিলে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৪ পিএম
মন্দিরের ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত বাতিল
মানববন্ধন

সুমন আদিত্য, জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের সাড়ে তিনশ বছরের প্রাচীন শ্রী শ্রী' রী দয়াময়ী মন্দির ও দেড়শ’ বছরের পুরনো রাধামোহন জিউ মন্দিরের অংশ বিশেষ এবং দেবোত্তর ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ,পুজা উদযাপন পরিষদসহ জামালপুরে অবস্থিত বিভিন্ন মন্দির পরিচালনা পরিষদ।

৯ মে (সোমবার) দুপুরে শহরের দয়াময়ী মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ জামালপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি কৃষিবিদ লক্ষীকান্ত পন্ডিতের সভাপতিত্বে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রমেন বণিক,যুব পরিষদের আহ্বায়ক রিপন দাম,জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি প্রদীপ কুমার সোম, সাধারণ সম্পাদক সিদ্ধার্থ শংকর রায়, দয়াময়ী মন্দির পরিচালনা পরিষদের সহ-সভাপতি অজয় পাল, দয়াময়ী মন্দিরের পুরোহিত বিপুল কাঞ্জিলাল, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা শুভাশীষ তালুকদার, ব্যবসায়ী সুবীর কুমার বসাক, রঞ্জন সিংহ, বিষ্ণ চন্দ্র মণ্ডল প্রমুখ।

এ সময় বক্তারা জামালপুর জেলার প্রাচীনতম দয়াময়ী মন্দির ও রাধামোহন জিউ মন্দির রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে বলেন, স্থানীয় প্রশাসন শহরের প্রধান রাস্তা সম্প্রসারণ প্রকল্পের আওতায় মন্দিরের সম্পত্তির অংশবিশেষ এবং দেবোত্তর ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

আমরা সরকারের যেকোনো উন্নয়নের পক্ষে। কিন্তু উন্নয়নের নাম করে হিন্দু সম্প্রদায়ের ঐহিত্যবাহী এই ধর্মীয় উপাসনালয়ের ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে। অনতিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করার জন্য আকুল আবেদন জানান বক্তারা। মন্দিরের ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত বাতিল না করা হলে পরবর্তীতে অনশন কর্মসূচিসহ লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

মানবন্ধনে দয়াময়ী মন্দির ও রাধামোহন জিউ মন্দিরসহ বিভিন্ন মন্দির ও হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো নারী-পুরুষ অংশ নেন।

ঢাকানিউজ২৪.কম / সুমন আদিত্য/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image