• ঢাকা
  • শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পররাষ্ট্রমন্ত্রীকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে আইনি নোটিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২২ পিএম
পররাষ্ট্রমন্ত্রীকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ  নোটিশ
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

নিউজ ডেস্ক : নোটিশে বলা হয়, একজন মন্ত্রী হিসেবে আপনার কার্যাবলিতে শপথ ভঙ্গ হয়েছে; পাশাপাশি বাংলাদেশের সংবিধানের ওপর আঘাত, তথা সার্বভৌমত্বের ওপর আঘাত। এ অবস্থায় আপনার পদে থাকার বৈধতা হারিয়েছেন।

আ'লীগ নেতৃত্বাধীন সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন যে বক্তব্য দিয়েছেন, তাতে শপথ ভঙ্গ হয়েছে বলে অভিযোগ করে তার পদত্যাগ চেয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

৪৮ ঘণ্টার মধ্যে মন্ত্রীর পদত্যাগ চেয়ে রোববার রেজিস্ট্রি ডাকযোগে আইনি নোটিশ পাঠিয়েছেন এরশাদ হোসেন নামের ওই আইনজীবী।

নোটিশে বলা হয়, ‘গত ১৮ আগস্ট চট্টগ্রামে জন্মাষ্টমীর এক অনুষ্ঠানে আপনি বলেছেন, ভারতের কাছে আপনি অনুরোধ করেছেন, যেকোনো মূল্যে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখা দরকার। আপনার এ বক্তব্যের মাধ্যমে আপনি আপনার শপথ ভঙ্গ করেছেন। আপনি সংবিধানকে লঙ্ঘন করেছেন; দেশের সার্বভৌমত্বের ওপর আঘাত করেছেন।

‘এ অবস্থায় নোটিশ প্রাপ্তির ৪৮ ঘণ্টার মধ্যে আপনার পদ থেকে পদত্যাগ করতে হবে। অন্যথায় আপনার বিরুদ্ধে পরবর্তী আইনগত পদক্ষেপ নিতে বাধ্য হব।’

মন্ত্রীর এ বক্তব্যে ব্যাপক প্রতিক্রিয়া দেখা গেছে ক্ষমতাসীন দল ও বিরোধীদের মধ্যে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ক্ষমতাসীন দলটির অনেক নেতা পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বলেছেন, এ ধরনের মন্তব্য তার ব্যক্তিগত।

অন্যদিকে বিরোধী বিভিন্ন দলের নেতারা বলেছেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে, বর্তমান সরকারকে টিকিয়ে রেখেছে ভারত।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image