• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে : চরমোনাই পীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৫ পিএম
বদরের চেতনায় দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

নিজস্ব প্রতিবেদক:
বদরের চেতনায় দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। 

রোববার (০৯ এপ্রিল) রাজধানীর গুলিস্তানের কাজী বশির মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত বদর দিবসের শিক্ষা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বদর যুদ্ধের চেতনায় দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। বদর প্রান্তরে ঈমান ও কুফর, ন্যায় ও অন্যায়ের এক অন্যরকম ইতিহাস রচিত হয়, যা যুগ যুগ এক আল্লাহতে বিশ্বাসী মুসলমানদের জন্য প্রেরণার উৎস হয়ে আছে। মুসলমানরা বিশ্বাস করেন জয়-পরাজয় আল্লাহর হাতে। সম্মান-অপমান আল্লাহর হাতে। এ বিশ্বাস ও চেতনা লালন করে পৃথিবীর যে প্রান্তে যখনই মুসলমানরা অসত্য ও অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করেছেন, তারা সংখ্যায় বা সম্পদে কম হলেও আল্লাহ তাদের বিজয় দান করেছেন। তিনি বলেন, বদরের চেতনায় উজ্জীবিত হয়ে আল্লাহদ্রোহী শক্তির মোকাবেলায় ময়দানে নেমে আসতে হবে। মুসলমানরা আল্লাহ ছাড়া কাউকে ভয় পায় না। তিনি দেশে চলমান সঙ্কট মোকাবেলায় ইসলামকে রাষ্ট্রীয়ভাবে বিজয় করার লক্ষে বদরের চেতনায় সকল দল ও মতকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ঈমানদার জনতার ঐক্য সময়ের অনিবার্য। ঈমানদার জনতার ঐক্য হলে দুর্নীতিবাজ গোষ্ঠী দেশ থেকে পালাতে বাধ্য হবে।

মুফতী ফয়জুল করীম বলেন, ইসরাইল মানবতার জন্য ক্যান্সার তুল্য। পবিত্র মাহে রমজানে আল-আকসায় নিরস্ত্র মুসলিমদের উপর হামলা মানবতাবিরোধী অপরাধ। সন্ত্রাসীদের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে। মুফতী ফয়জুল করীম বলেন, বদর অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শিক্ষা দেয়। বদরের চেতনায় সকল দুর্নীতি দুঃশাসন ও অনাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি ফিলিস্তিনে ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে ২২ রমজান,  ১৪ এপ্রিল শুক্রবার বাদ জুমা ঢাকায় বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেন তিনি।

আলোচনা সভা, ইফতার মাহফিল ও সদস্য সম্মেলনে সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতী আবদুল কাইয়ূম, বাংলাদেশ ন্যাপ-এর মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, বাংলদেশ খেলাফত মজলিস সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সহকারী মহাসচিব মাওলানা ফিরোজ আশরাফী, ইসলামী বুদ্ধিজীবী ফ্রন্টের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আব্দুল হান্নান হাদী, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম. অধ্যাপক নাসির উদ্দিন খান, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ, ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, মুহাম্মদ আবদুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম কেএম শরীয়াতুল্লাহ, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির, অনলাইন নিউজ পোর্টাল ইনসাফ সম্পাদক মাহফুজ খন্দকার, এম এম শোয়াইব আহমদ, অধ্যাপক ফজুল হক মৃধা,মাওলানা জিয়াউল আশরাফ প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, বদরের চেতনায় বর্তমান ইসলামবিদ্বেষী শক্তির মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি দুর্নীতি, দুঃশাসনের বিরুদ্ধে আল্লাহপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image