• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঠাকুরগাঁওয়ে কিশোরের বুদ্ধিতে দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:১৯ পিএম
দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন
কিশোরের বুদ্ধিতে রক্ষা পেল ট্রেন

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের ঘুন্টি এলাকার রেললাইনের ৪৭৯.০ কি.মিতে লাইনের সংযোগ প্রায় ৮ ইঞ্চি ভেঙ্গে গেছে।

ধারণা করা হচ্ছে, মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ঢাকাগামী ৭৯৪ পঞ্চগড় এক্সপ্রেস যাওয়ার সময় এই লাইনটি ভেঙ্গে যায়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেলে ট্রেন লাইন দিয়ে ৪ বন্ধুসহ হাঁটছিল মাসুদ রানা (১৫)। হাঁটতে হাঁটতে হঠাৎ চোখে পড়লো রেললাইনের ভাঙ্গা অংশ। বাড়ির পাশে রেললাইন হওয়ায় সে জানে একটু পরেই চলে আসবে ট্রেন। দেখামাত্রই দৌড়ে খবর দিলেন রেললাইনের গেটম্যানকে।

রেললাইনের গেটম্যান এসে মাসুদসহ লাল পতাকা উড়িয়ে আটকালেন কাঞ্চন ট্রেনটি। কিশোর মাসুদ রানা চিলারং আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

কিশোর মাসুদ রানা জানায়, আমরা কয়েকজন বন্ধুমিলে রেললাইন দিয়ে হাঁটছিলাম। দেখি রেললাইন ভাঙ্গা, সাথে সাথেই দৌড়ে গিয়ে বিষয়টি গেটম্যানকে জানাই। এইরকম একটি কাজ করতে পেরে খুব ভালো লাগছে।

কর্মরত গেটম্যান আজিজুল ইসলাম বলেন, ‘মাসুদ খবর দেওয়ার পরে আমরা কাঞ্চন ট্রেনটি আটকাই। আমি আমার ঊর্ধ্বতন কর্মকতা কল দিয়ে বিষয়টি অবহিত করি। তারা এসে বিষয়টি জেনে কাঞ্চন ট্রেন পার করে দেওয়া হয়।’

মাসুদ বিষয়টি না জানালে বড় একটি দুর্ঘটনা ঘটতে পারতো। সে যে কাজটি করছে সেটা প্রশংসনীয়। তার এই মহৎ কাজের জন্য ঝুঁকি থেকে ট্রেন ও যাত্রীগুলো নিরাপদে যেতে পারলো।

স্থানীয় রেজাউল করিম বলেন, আমরা রাস্তা দিয়ে যাওয়ার পথে দেখি ট্রেন আটকে আছে সামনে কিছু লোক। দেখামাত্রই আমরা সেখানে গিয়ে দেখি রেললাইনের কিছু অংশ ভেঙ্গে গেছে। মাসুদ আমাদের এলাকার সন্তান, সে যে কাজটি করেছে সেটি প্রশংসনীয়।

সাব অ্যাসিট্যান্ট ইঞ্জিনিয়ার,(রেলওয়ে) ঠাকুরগাঁও জনাব আব্দুল মতিন, ঘটনাস্থল প্রদর্শন করে জানান, মাসুদ আমাদের গেটম্যানকে এসে বিষয়টি অবগত করার সাথেই আমাদের লোকজন সেখানে যান। আটকে থাকে ৪২ কাঞ্চনকে ভাঙ্গা রেল ও স্লিপারের সাহায্যে পার করার নির্দেশ দেন।

এছাড়া কাঞ্চন চলে যাবার পর ৭০৫ একতা আসার আগেই লাইন ঠিক করার জন্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / গৌতম চন্দ্র বর্মন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image