• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পাকিস্তান ও চিনকে টেক্কা দিতে নতুন রণনীতি নিচ্ছে ভারত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৪৫ পিএম
শক্ত প্রতিপক্ষ হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করবে
সেনাপ্রধান বিপিন রাওয়াত

নিউজ ডেস্ক:   পাকিস্তান ও চিনকে টেক্কা দিতে নতুন রণনীতি নিতে চলেছে ভারত। বুধবার একটি সভায় সেনাপ্রধান বিপিন রাওয়াত জানিয়েছেন, ভারত নতুন করে একটি রকেট ফোর্স তৈরি করার দিকে নজর দিতে চলেছে। ভারতের নিরাপত্তা ব্যবস্থাকে আরও শক্তিশালী করতে নানা রকম ব্যবস্থাও নিতে চলেছে ভারত। তাঁর দাবি, চিনের আগ্রাসী মনোভাবের সামনে শক্ত প্রতিপক্ষ হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করবে দেশ।

বিপিনের মতে, চিনের ছায়ায় লড়াই করছে পাকিস্তান। চিনের মদতেই পাকিস্তান জম্মু ও কাশ্মীরে এত দিন অশান্তি তৈরি করেছে, এ বার পাক নিশানায় রয়েছে পঞ্জাব।

রাওয়াত বলেছেন, ‘‘উত্তর সীমান্তের দিকে তাকালে বোঝা যাবে, চিনের সঙ্গে ভারতের সীমান্ত নিয়ে কিছু সমস্যা রয়েছে। এ দিকে পূর্ব উপকূলেও চিনের নানা হস্তক্ষেপ দেখা গিয়েছে। যে রকম আগ্রাসনই হোক, আমাদের প্রস্তুত থাকতে হবে। ভারতের বায়ুসেনার শক্তি বৃদ্ধি করলেই এই পরিস্থিতির বদল করা সম্ভব।

যদিও রকেট ফোর্স তৈরিতে ভারত ঠিক কী পরিকল্পনা করতে চলেছে, তা নিয়ে বিস্তারিত কিছু বলেননি বিপিন। তবে আফগানিস্তান নিয়ে ভারতের অবস্থান স্পষ্ট করেছেন ।

তিনি বলেছেন, ‘‘আমরা কেউ ভাবিনি এত তাড়াতাড়ি আফগানিস্তানের ক্ষমতা দখল করবে তালিবান। আমার মনে হয়, সময় বলবে কী হতে চলেছে। আমাদের সব দিকে নজর রাখতে হবে।’’

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image