• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশের অর্থনীতি অনেক বেশি শক্তিশালী : আবদুস সামাদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৪ পিএম
বাংলাদেশের অর্থনীতি অনেক শক্তিশালী
এসডিএফ'র চেয়ারম্যান আবদুস সামাদ ফারুক

নিজস্ব প্রতিবেদক :  বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদের কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা শিশু কল্যাণ পরিষদে কনফারেন্স রুমে লায়ন ইঞ্জিনিয়ার মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সংগঠনের শোভানুধ্যায়ী সাবেক সিনিয়র সচিব, স্যোশাল ডেভোলাপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুস সামাদ ফারুককে সভাপতি হিসেবে নির্বাচন ও বেশকিছু গুরুত্বপূরণ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বক্তব্য রাখেন অধ্যাপক এইচ এম সোলায়মান চৌধুরী সুজন, ডা. শেখ তৌহিদুল ইাসলাম, মো. খালেকুজজামান প্রদীপ, লায়ন মো. আমিনুল ইসলাম, মো. ফজলুল হক, আহমেদ ফখরুদ্দিন প্রমুখ।

আলোচনা সভায় সামাদ ফারুক বলেন, আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারবর্গ, জাতীয় চারনেতা, মুক্তিযুদ্ধ ও বিভিন্ন আন্দোলনে আত্মদানকারী শহীদদের। বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা আজীবন এ দেশের মানুষের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তির জন্য জেলজুলুম ও নির্যাতন সহ্য করে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানি হা্ত থেকে মুক্তকরে বাঙ্গালী জাতিকে স্বাধীন বাংলাদেশ উপহার দিয়ে গেয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশকে অর্থনৈতিকভাবে মুক্ত করার জন্য বিভিন্ন যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণকরেন। বিভিন্ন বন্ধুপ্রতীম দেশের সহায়তায় শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, কৃষি ও চাকরীর ক্ষেত্রে অগ্রগতি সাধন করেন। এভাবেই স্বাধীন বাংলাদেশ বঙ্গবন্ধুর হাতধরে ঘুড়ে দাড়ানোর চেষ্টা করছিল। ঠিক তখনই স্বাধীনতাবিরোধী ও পাকিস্তানী দোসরদের সহায়তায় ১৯৭১ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকরা করে। বঙ্গবন্ধু হত্যাকারী বিচার সম্পন্ন হয়েছে ও ৭১ ঘাতকদের বিচার প্রক্রিয়া চলমান এবং আসামীদের বিচার কার্য়কর হচ্ছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে সারা পৃথিবীর কাছে বাংলাদেশ উন্নয়নের রোলমডেল । একই ভাবে করোনা মোকাবেলায় ও জীবন রক্ষায় ভূমিকা সর্ব মহলে প্রশংসিত । দুর্যোগ মোকাবেলা, সমাজ ও অর্থনীতিতে প্রযুক্তির ব্যবহার, নারীর ক্ষমতায়ন ও প্রান্তিক জনগোষ্ঠির অর্থনীতির মানউন্নয়ন তথা এসডিজি অর্জনে বর্তমান সরকার কাজ করেযাচ্ছে । কথিত তলাবিহীন ঝুড়িথেকে বাংলাদেশ আজ উন্নত রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছে । গ্রামের কৃষক-দিনমুজুর থেকে শুরু করে কর্মক্ষম সকল মানুষের কাজের ক্ষেত্র সৃষ্টিতে কাজ করছি । এছাড়া নিরক্ষর মানুষকে শিক্ষিত করে তোলা, ভূমি ও গৃহহীনদের মাঝে ঘড়-বাড়ি প্রদান, কৃষিকাজ ও ক্ষুদ্র ব্যবসায়ী উদ্যোক্ততাদের আর্থিক ও প্রযুক্তিগতভাবে সহায়তা করছি। গ্রামের মানুষ আজ অর্থনৈতিকভাবে স্বচ্ছ । দেশের অর্থনীতি আজ অনেক বেশি শক্তিশালী বলেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক এইচ এম সোলায়মান চৌধুরী সুজন বলেন, সকলক্ষেত্রে সাধারণ মানুষ যাতে ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছে। তারই ধারাবাহিকতায় দেশকে আরও অধিকতর এগিয়ে নিতে শেখ হাসিনার হাত ধরে ডিজাটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে বদ্ধপরিকর। আমরা আগামী দিনে সংগঠনের সকল নেতাকর্মীকে স্বাধীনতাবিরোধী শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image