• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইরাকে ড্রোন হামলা চালাল ইরান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৫ এএম
ইরাকে ড্রোন হামলা
ইরাকের উত্তরাঞ্চলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন  হামলা

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের উত্তরাঞ্চলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন  হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী।। এতে অন্তত ৯ জন নিহত, ৩২ জন আহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।  

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে কয়েক দফা ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় কেঁপে ওঠে ইরাকের উত্তরাঞ্চলীয় কুর্দিস্তান অঞ্চল। অঞ্চলটির রাজধানী ইরবিল ও সুলাইমানিয়াতে এ হামলা চালানো হয়।

আহতদের হাসপাতালে নেয়া হলে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা। এতে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পরে এক বিবৃতিতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী দাবি করে, একটি জঙ্গি স্থাপনায় ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়েছে। 

অঞ্চলটিতে ‘সন্ত্রাসবাদ’ চলমান থাকলে হামলা অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ার করেছে ইরান। ইরানে পুলিশের হেফাজতে মাহসা আমিনির মৃত্যুর প্রতিবাদে চলমান বিক্ষোভে ইরানি সশস্ত্র কুর্দি ভিন্নমতাবলম্বীদের জড়িত থাকার অভিযোগ তোলার পর এ হামলার দাবি করল বিপ্লবী গার্ড বাহিনী।

কুর্দিস্তানে ইরানি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইরাকের পররাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়ে অভিযোগ জানাতে ইরানের রাষ্ট্রদূতকে তলব করা হবে বলে জানানো হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image