• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরকারি মাধ্যমিকে ভর্তি লটারির ফল প্রকাশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৭ পিএম
সরকারি মাধ্যমিকে ভর্তি লটারির ফল প্রকাশ 
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিউজ ডেস্ক : সরকারি বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির লক্ষ্যে ডিজিটাল লটারি অনুষ্ঠিত হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ডিজিটাল লটারির মাধ্যমে ফলাফল প্রকাশ করেন।

সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে ৫৪০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ফল প্রকাশ করা হয়।

জানা যায়, এদিন বিকেল ৫টা থেকে ওয়েবসাইটে (https://gsa.teletalk.com.bd) এবং এসএমএসের মাধ্যমে ভর্তি সংক্রান্ত লটারির ফলাফল পাওয়া যাবে।

এবার লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়ায় সর্বমোট তিন হাজার ৩৯২টি প্রতিষ্ঠান সংযুক্ত হয়েছে। এরমধ্যে ৫৪০টি সরকারি ও দুই হাজার ৮৫২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রক্রিয়ায় এবার সাকুল্যে ১ লাখ ১২ হাজার ৬৪৪টি আবেদন গৃহীত হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল বাকি দুই হাজার ৮৫২টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ফল প্রকাশ করা হবে।

লটারির ফল প্রকাশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ এবং টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম হাবিবুর রহমান প্রমুখ।

যেভাবে ফল দেখা যাবে

প্রতিষ্ঠানপ্রধান, অভিভাবক ও শিক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে তাদের ইউজার আইডি দিয়ে ফল জানতে পারবে। এ ছাড়া টেলিটক থেকে এসএমএসের মাধ্যমেও জানা যাবে ফল।

যেমন- GSA RESULT USER ID লিখে পাঠাতে হবে 16222 নম্বরে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image