• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সোনারগাঁও আকর্ষণীয় পর্যটন কেন্দ্রে পরিণত হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রাঙ্গণে আয়োজিত ‘মাসব্যাপী লোক মেলা
প্রতিমন্ত্রী কে এম খালিদ

নিউজ ডেস্ক:   সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ১৪৭ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবনসহ অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ ও সংস্কারের কাজ চলমান রয়েছে। তিনি বলেন, ‘বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবনসহ অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ ও সংস্কার কাজ’ শীর্ষক প্রকল্পের আওতায় জাদুঘর ভবন সম্প্রসারণের মাধ্যমে আরো অধিকসংখ্যক ঐতিহ্যবাহী লোক ও কারুশিল্পের নিদর্শন প্রদর্শন করা সম্ভব হবে। ভৌত অবকাঠামো সম্প্রসারণের মাধ্যমে সুযোগ-সুবিধা বৃদ্ধি করে অধিকসংখ্যক দর্শনার্থীর ফাউন্ডেশন পরিদর্শন নিশ্চিত করা যাবে। চলমান উন্নয়ন কাজ শেষ হলে সোনারগাঁও দেশি-বিদেশি দর্শনার্থীদের কাছে একটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্রে পরিণত হবে।

প্রতিমন্ত্রী নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রাঙ্গণে ফাউন্ডেশন আয়োজিত ‘মাসব্যাপী লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসব ২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের বাস্তবায়নাধীন এ প্রকল্পের আওতায় অডিটোরিয়াম ভবন নির্মাণ, লোকজ রেস্তোরাঁ ও লোকজ ঘাট নির্মাণ, বৈদ্যুতিককরণ, মেলার ময়দান উন্নয়ন, লেক পুনঃখনন, লেকের পাড় রক্ষা ও সেতু নির্মাণ করা হবে। ইতোমধ্যে এসব অবকাঠামো নির্মাণের কাজ এগিয়ে চলছে। কে এম খালিদ বলেন, বহু প্রতীক্ষিত সোনারগাঁওয়ের পানাম সিটির একটি ভবনের রেস্টোরেশন কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। অন্যান্য ভবনসমূহের রেস্টোরেশন কাজ অচিরেই শুরু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনিরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ।

প্রতিমন্ত্রী পরে মেলা প্রাঙ্গণ পরিদর্শন করেন এবং বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

ঢাকানিউজ২৪.কম /

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image