• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৯ পিএম
ঝিনাইগাতীতে
জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মো. জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে অতি দরিদ্র ও অসহায় পরিবারের শিক্ষার্থীদের অংশগ্রহণে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা’ (ডপস) এ পরীক্ষার আয়োজন করে।

পরীক্ষায় এ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নবম শ্রেণিতে অধ্যয়নরত ১৪২ জন শিক্ষার্থী অংশ নেয়। ঝিানইগাতী সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হামিদ, আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সেনা সদস্য মো. শাহিন মিয়া (বিএসপি), সভাপতি মো. শহিদুর রহমান, সাধারণ সম্পাদক রাবিয়া সুলতানার তত্ত্বাবধানে পরীক্ষা পরিচালনা করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজে অধ্যয়নরত ডপস সদস্যরা।

ডপস প্রতিষ্ঠাতা সেনা সদস্য মো. শাহিন মিয়া (বিএসপি) বলেন, পরীক্ষায় পাঠ্যবই থেকে বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণজ্ঞানে মোট ১০০ নম্বরের পরীক্ষা নেয়া হয়। এ পরীক্ষার মাধ্যমে প্রাথমিকভাবে যারা নির্বাচিত হবে পরবর্তীতে সরজমিনে পরিবারের অবস্থা যাচাইপূর্বক ৩০ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে। তাদেরকে প্রতিমাসে শিক্ষা সহায়ক উপকরণ ও উচ্চ শিক্ষার জন্য সহায়তা প্রদান করা হবে। 

তিনি আরও বলেন, এ পরীক্ষার মাধ্যমে দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের খুঁজে বের করে সহযোগিতার পাশাপাশি শিক্ষার মানোন্নয়ন, পড়াশুনার প্রতি শিক্ষার্থীদের মনোযোগ সৃষ্টি ও উদ্বুদ্ধ করতে প্রতি বছর আমরা এ প্রতিযোগীতার আয়োজন করি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image