• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা রাখা অযৌক্তিক: মেয়র তাপস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৩৩ এএম
তাপস
মিডিয়া বক্তব্য রাখছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র তাপস

নিউজ ডেস্ক: ঢাকা শহরের সবকিছু একটি নির্দিষ্ট সময়ের আওতায় আনতে ওষুধের দোকানগুলো রাত ১২টা এবং হাসপাতালের সঙ্গে থাকা দোকানগুলোকে রাত ২টা পর্যন্ত সময় বেধে দিয়েছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। এর প্রেক্ষিতে গত ২৫ আগস্ট স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, রাত ২টা পর্যন্ত নয়, ওষুধের দোকান খোলা থাকবে ২৪ ঘণ্টাই।

স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যের পাল্টা জবাবে ডিএসসিসি মেয়র বলেছেন, হাসপাতালে সংযুক্ত ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা রাখার কোনো যৌক্তিকতা দেখি না। কারণ, যেখানে শুক্র-শনিবার এবং রাতে চিকিৎসকই পাওয়া যায় না সেখানে ওষুধের দোকান ২৪ ঘণ্টা কেন খোলা রাখতে হবে? আগে চিকিৎসক নিশ্চিত করে তারপর ওষুধের দোকান খোলা রাখতে হবে।

মঙ্গলবার (৩০ অগাস্ট) বিকেলে নগর ভবনে দ্বিতীয় পরিষদের ষোড়শ করপোরেশন সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র তাপস বলেন, ডিএসসিসি ঘোষিত সময়সূচির বাইরে যেকোনো ধরনের প্রতিষ্ঠান, স্থাপনা ও ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে হলে লিখিত আবেদন করতে হবে। লিখিত আবেদন আসলে, আমরা অবশ্যই সেটা বিবেচনা করব।

প্রসঙ্গত, সোমবার (২২ আগস্ট) কোনো ধরনের ব্যবসা প্রতিষ্ঠান কখন বন্ধ থাকবে তার সময়সীমা নির্ধারণ করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা নির্দেশনা মোতাবেক বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত ৮টার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপনীবিতান, কাঁচাবাজার বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। ওই নির্দেশনার অনুবৃত্তিক্রমে ডিএসসিসির সকল এলাকায় শৃঙ্খলা আনয়ন এবং ঢাকা শহর পরিচালনায় সুষ্ঠু ব্যবস্থানার লক্ষ্যে কোনো ধরনের ব্যবসা প্রতিষ্ঠান কখন বন্ধ থাকবে তার সময় নির্ধারণ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image