• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মুক্তিযুদ্ধের সংগঠক অ্যাডভোকেট আনিসুর রহমান খানের ১ম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:২০ পিএম
মুক্তিযুদ্ধের সংগঠক,  আনিসুর রহমান খান, ১ম মৃত্যুবার্ষিকী
অ্যাডভোকেট আনিসুর রহমান খান

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : মুক্তিযুদ্ধের সংগঠক বর্ষিয়ান রাজনীতিবিদ বরেণ্য আইনজীবী,  ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম পরিষদের আমৃত্যু সভাপতি ও ময়মনসিংহ বিভাগ বাস্তবায়নের পুরোধা সর্বজন শ্রদ্বেয় অ্যাডভোকেট আনিসুর রহমান খানের ১ম মৃত্যুবার্ষিকী আগামীকাল ১২ আগষ্ট বৃহস্পতিবার। তিনি ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ও ট্রাইব্যুনাল চেয়ারম্যান, মোমেনশাহী ল' কলেজের সাবেক উপাধ্যক্ষ, ময়মনসিংহ দূর্নীতি দমন প্রতিরোধ কমিটি ও পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি। 

অ্যাডভোকেট আনিসুর রহমান খান এর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা নাগরিক আন্দোলনের উদ্যোগে নানা কর্মসূচি নেয়া হয়েছে। তন্মধ্যে ১২ আগস্ট বৃহস্পতিবার সকাল ৯টায় গুলকীবাড়ি কবরস্থানে শ্রদ্ধা জ্ঞাপন। বাদ আছর জুবলীঘাটস্থ আল ফালাহ জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বিকেল সাড়ে ৫টায় জেলা নাগরিক আন্দোলনের কার্যালয়ে অ্যাডভোকেট আনিসুর রহমান খান স্মরণসভা অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচিতে নাগরিক আন্দোলনের সকল সদস্যসহ সকলকে স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম। বিশ্বব্যাপী কোভিড-১৯ সংক্রমণের এ করোনাকালীন সময়ে নাগরিক আন্দোলন ১ম মৃত্যুবার্ষিকীতে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কর্মসূচি পালন করবে।


এছাড়াও অ্যাডভোকেট আনিসুর রহমান খান এর ১ম মৃবার্ষিকী উপলক্ষে ‘অ্যাডভোকেট আনিসুর রহমান খান স্মৃতি পরিষদ’ এর উদ্যোগে নানা কর্মসূচি নেয়া হয়েছে। তন্মধ্যে ১২ আগস্ট ২০২১ তারিখ বৃহস্পতিবার সকাল ৮টায় গুলকীবাড়ি কবরস্থানে শ্রদ্ধা জ্ঞাপন। দুপুর ২টায় জেলা আইনজীবী সমিতির শহীদ অ্যাডভোকেট সৈয়দ নজরুল ইসলাম ভবনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে বিধিসম্মতভাবে মাস্ক পরিধান ও শারিরীক দূরত্ব বজায় রেখে সংশ্লিষ্ট সকলকে অংশগ্রহণের জন্য স্মৃতি পরিষদের সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু অনুরোধ জানিয়েছেন।

অ্যাডভোকেট আনিসুর রহমান খান ময়মনসিংহ অঞ্চলের দুই কোটি নাগরিকদের উন্নয়নে সর্বদা ভাবতেন। দূরদর্শী উন্নয়ন পরিকল্পনা নিয়ে রাস্ট্রযন্ত্রের সামনে উপস্থাপন করতেন নাগরিকদের ন্যায্য প্রত্যাশা। নিঃস্বার্থভাবে নাগরিক প্রত্যাশা পূরনের জন্য গড়ে তুলতেন নিয়মতান্ত্রিক আন্দোলন। স্থানীয় প্রশাসন থেকে শুরু করে রাস্ট্রীয় সর্বোচ্চ পর্যায়ে লড়াই সংগ্রামের মাধ্যমে দাবী আদায় করতেন। হয়ে উঠছিলেন এ অঞ্চলের মানুষের অভিভাবক। 

ঢাকানিউজ২৪.কম / মো. নজরুল ইসলাম

শোক সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image