• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৭ পিএম
ঢাকা জেলা
সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা অনুষ্ঠিত

জহিরুল ইসলাম সানি:

মহান মে দিবস উপলক্ষে ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০২ মে) সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তরা বলেন, বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রাম এর স্বীকৃতির দিন মে দিবস। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘন্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। আজও সমাজে সর্বক্ষেত্রে শ্রমিকরা নির্যাতিত।

এ সময় বক্তারা সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, দেশের উন্নয়নে শ্রমিকদের অবদান অনস্বীকার্য। শ্রমিকদের ৮ ঘন্টা (কর্ম) নির্ধারিত করার পাশাপাশি অসহায় শ্রমিকদের আর্থিক সহযোগিতা ও তহবিল সংগ্রহ করা। সড়কে নামধারী শ্রমিক, মালিক বনে অবৈধ চাঁদা আদায় করে নিরীহ শ্রমিকদেরকে নির্বাচিত করে তাদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেয়া এবং বৈধ শ্রমিকদেরকে নিয়োগপত্র সহ জীবন মানে উন্নয়নের ব্যবস্থা করা।

ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ নাসির উদ্দিন হাওলাদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক অধিকার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য হুমায়ুন কবির তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক অধিকার ফেডারেশনের জেনারেল সেক্রেটারি মো: লিংকন মিয়া। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি মোঃ আব্দুর রহিম মুন্সি ও সাংগঠনিক সম্পাদক মোঃ টুটুল মাহমুদ সহ ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক অধিকার ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন পরিবহন শ্রমিকরা।  এ সময় পরিবহন শ্রমিকদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image