• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহ সড়ক জোনের গণশুনানী অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:১১ পিএম
ময়মনসিংহ
সড়ক জোনের গণশুনানী অনুষ্ঠিত 

ইব্রাহিম মুকুট, ময়মনসিংহ : ময়মনসিংহ সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সওজ) মোঃ শওকত আলী এর সভাপতিত্বে বুধবার ১ মার্চ (২০২৩) বুধবার  নগরীর খাগডহরস্থ সওজ ডাক বাংলো (পরিদর্শন বাংলো) প্রাঙ্গনে ময়মনসিংহ সড়ক জোনের কার্যক্রম সম্পর্কে গণশুনানী অনুষ্ঠিত হয়।

গণশুনানির প্রারম্ভে সভাপতি মোঃ শওকত আলী ময়মনসিংহ বিভাগের চারটি জেলার সাথে টাংগাইল ও কিশোরগঞ্জ জেলা নিয়ে গঠিত ময়মনসিংহ জোনের সড়ক নেটওয়ার্ক এর সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন। 

তিনি আরো জানান নতুন সড়ক নেটওয়ার্ক নির্মাণ ও প্রশস্থ করনে ভূমি অধিগ্রহণ ও বিদ্যুতের খুটির স্থানান্তর একটি বড় অন্তরায়। দর্শক সারিতে থাকা ৬টি জোনের সাংবাদিক, ঠিকাদার, বীর মুক্তিযোদ্ধা, সুবিধাভোগী এবং সচেতন নাগরিক  বৃন্দ নিজ নিজ জোনের তথা জেলার সড়ক ও ব্রীজ কালভার্ট নির্মাণ এবং সংস্কার সম্পর্কিত বিষয়ে প্রশ্ন করে জেনে নেন। প্রশ্নের উত্তর প্রদান করেন ময়মনসিংহ সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলী, জামালপুর জোনের (সওজ) তত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম, ময়মনসিংহ (সওজ) সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রাশেদুল আলম, কেওয়াটখালী সেতুর প্রকল্প ব্যবস্থাপক আবুল বরকত মোঃ খুরশিদ আলম, ময়মনসিংহ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন, টাঙ্গাইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আলীউল হোসেন, নেত্রকোনা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরিফ খান, শেরপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান প্রমূখ। 

এছাড়াও ময়মনসিংহ সড়ক জোনের নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী ও উপবিভাগীয় প্রকৌশলী বৃন্দ উপস্থিত ছিলেন। 

ময়মনসিংহ বিভাগের চারটি জেলাসহ কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলার  সড়ক জোনের সমস্যা, সম্ভাবনা ও সমাধানের  পরিকল্পনা নিয়ে বিশদ আলোচনা করা হয়। গণশুনানিতে উপস্থিত ঠিকাদারদের আনিত সমস্যার সমূহের আসু সমাধানের আশ্বাস প্রদান করা হয়।শওকত আলী জানান ময়মনসিংহ জোনের ঠিকাদর সংখ্যা কম ও লাইসেন্স সমসয়া থাকায়  তারা বিভিন্ন অঞ্চলের ঠিকাদরদের লাইসেন্স এনে কাজ করে।লাইসেন্সদারীর সংখ্যা যাতে বাড়ানো যায় এরজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে এবং অনেক অনেক ফলস লাইসেন্স বাতিল করা হয়েছে।

আবার নগরীর যানজট নিরসনে ফ্লাইওভারের কথা বলেছেন। ৩ হাজার ২শত ২৬ কোটি টাকা ব্যায়ে নির্মীত নতুন  ব্রীজটি দৃষ্টিনন্দন হবে এবং এর দ্বারা পর্যটন শিল্প বিকশিত  হবে। 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নদীর ওপারে নতুন  শহরের জন্য রহমতপুরে একটি ব্রীজ ও নগরীর জিরোপয়পন্টের কাছাকাছি আরো একটি ব্রীজ তৈরী করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image