• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গলে ১২ ফুট লম্বা একটি অজগর উদ্ধার


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:০৬ পিএম
অজগরটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করেন
অজগর উদ্ধার

মো. জহিরুল ইসলাম, মৌলভীবাজার প্রতিনিধি: শ্রীমঙ্গলে লোকালয় থেকে ১২ ফুট লম্বার একটি অজগর সাপ উদ্ধার করেছে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গল । অজগরটির ১৬ কেজি ওজন এবং এটি প্রায় ১২ ফুট লম্বা।.

রবিবার ১২ সেপ্টেম্বর দুপুরে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম সহ অজগরটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করেন বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের সহযোগীতায়।.

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, রাত ১০টার দিকে আমার ফোনে কল আসে শ্রীমঙ্গলের মাঝের গাঁও গ্রামের ধানক্ষেতে থেকে একটি অজগর পড়ে আছে। আমরা খবর পেয়ে স্থানীয় লোকজনের ও বন বিভাগের  সহায়তায় নিয়ে অজগরটি উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে নিয়ে আসি। সেখানে থেকে উদ্ধার করে এনে প্রাথমিক চিকিৎসা শেষে অজগর সাপটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করি।.

অনেকেরই ধারনা বনে খাদ্য সংকট দেখা দেওয়ার কারনে এসব বন্যপ্রাণী লোকালয়ে চলে আসছে।লোকালয়ে এসেই ধানক্ষেতে ঝোপে,বাড়ির আঙ্গিনায় লোকজনের হাতে ধরা পড়ছে।.

বনে খাদ্য সংকটের ব্যাপারে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, বনে  সাপের পরিমাণ বেশি থাকার কারনে বনে খাদ্য সংকট দেখা দিতে পারে। তবে আমরা এখনও নিশ্চিত না যে কি কারনে সাপ গুলো লোকালয়ে বের হয়ে আসছে।বনের ভিতরে কিভাবে সাপ গুলো রাখা যায় সে ব্যাপারে আমরা অভিজ্ঞদের নিয়ে বসে ব্যবস্থা গ্রহণ করবো।.

তিনি আরোও বলেন, আমরা যে সাপ গুলো লোকালয় থেকে উদ্ধার করে আনতেছি আবার সেই সাপ গুলোই বনে অবমুক্ত করছি।যা কারনে হয়তো সাপগুলো বনে থাকতে পারছে না।. .

ঢাকানিউজ২৪ / মো. জহিরুল ইসলাম

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image