• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সীমাহীন বৈষম্যে দেশের মানুষ পথহারা: মেনন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৭ এএম
অতীতের লড়াই-সংগ্রাম থেকে অভিজ্ঞতা নিয়ে
rasad khan manon

নিউজ ডেস্ক:  বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, সীমাহীন বৈষম্যে দেশের মানুষ পথহারা। তাই মানুষ কথা শোনার জন্য কান পেতে আছে। পরিত্রাণের দিশা নিয়ে লড়াইয়ে নামলে, কথা বললে মানুষ অবশ্যই শুনবে। অতীতের লড়াই-সংগ্রাম থেকে অভিজ্ঞতা নিয়ে আজকের তারুণ্যকেই এ দায়িত্ব নিতে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে তাঁর ৮০তম জন্মদিন উপলক্ষে যুব মৈত্রী ও ছাত্র মৈত্রী আয়োজিত ‘গৌরবোজ্জ্বল ছাত্র রাজনীতি ও মুক্তিযুদ্ধের পথ বেয়ে জনতার মেনন’ শীর্ষক আলোচনা সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি এসব কথা বলেন।

তিনি বলেন, একদিকে দ্রব্যমূল্য আকাশচুম্বী, মূল্যস্ফীতি বাড়ছে হু হু করে, বাড়ছে বিদ্যুৎ ও জ্বালানির দাম। অন্যদিকে উন্নয়ন হলেও দুর্নীতি-লুটপাটের মাধ্যমে মুষ্টিমেয় কিছু মানুষ টাকার পাহাড় গড়ছে। ফলে মধ্যবিত্তরা হচ্ছে নিম্নবিত্ত, আর নিম্নবিত্তরা গরিব হয়ে যাচ্ছে।

মেনন বলেন, রাজনীতির নাকি চরম দুরবস্থা। এখন নাকি কথা বলা যায় না! কিন্তু এখন তো সবাই কথা বলতে পারেন, লিখতে পারেন, গাইতে পারেন। কিন্তু ষাটের দশকের অবস্থা আরও ভয়াবহ ছিল। তখন আমরা গান গাইতে পারতাম না, স্লোগান দিতে পারতাম না।

যুব মৈত্রীর সভাপতি তৌহিদুর রহমান তৌহিদের সভাপতিত্বে ও ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক অদিতি আদৃতা সৃষ্টির সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরোর সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, লেখক-গবেষক শরীফ শমশির, যুব মৈত্রীর নেতা মুক্তার হোসেন নাহিদ, কায়সার আলম, ছাত্র মৈত্রীর নেতা ইমরান নূর নীরব প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image