• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেট-কুলাউড়া রেলপথ পানিতে তলিয়ে গেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:১৭ এএম
পানিতে তলিয়ে গেছে
সিলেট-কুলাউড়া রেলপথে পানি

নিউজ ডেস্ক : হাকালুকি হাওরে ভারত থেকে আসা উজানের ঢল আর কয়েকদিনের টানা বর্ষণে বেড়েছে পানি । সিলেট-কুলাউড়া রেলপথের বেশকিছু অংশ পানিতে তলিয়ে গেছে । যাতে করে ধীরগতিতে চলছে ট্রেন।

বন্যা পরিস্থিতির কারণে সবচেয়ে বেশি ভোগান্তিতে রয়েছে হাকালুকি হাওরের তীরবর্তী বিভিন্ন এলাকার মানুষ। আর কুলাউড়া উপজেলার ঘরবাড়ি ও রাস্তাঘাট প্লাবিত হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এবারও বর্ষার শুরুতে মৌলভীবাজারের হাকালুকি হাওরে ভয়াবহ জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। প্রতিদিন বাড়ছে পানি। আর এ পানিতে কুলাউড়া-বরমচাল রেলওয়ে সেকশনে রেললাইন অনেকাংশেই ডুবে গেছে। যে কোনো মুহূর্তে বন্ধ হয়ে যেতে পারে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ।

কুলাউড়া রেলওয়ে স্টেশন মাস্টার রোমান আহমেদ জানান, হাকালুকি হাওরের কাদিপুর ইউনিয়ন এলাকায় কুলাউড়া ও বরমচাল রেলওয়ে সেকশনের ৩৩৩ থেকে ০৩ নম্বর পিলার পর্যন্ত রেললাইন পানিতে ডুবে রয়েছে। এই অবস্থায় সেখানে লোক মোতায়েন করা হয়েছে। সেখানে ১০ কিলোমিটার গতিতে ট্রেন চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। ধীরে হলেও ট্রেন চলছে। অবস্থার অবনতি ঘটলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া গতি নিয়ন্ত্রণের বিষয়ে ট্রেনচালকদের সতর্কতা অবলম্বনে সাইনবোর্ড স্থাপন করা হয়েছে।

ভুকশিমইল ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান জানান, কুশিয়ারা নদীতে পানি বেড়ে যাওয়ায় হাকালুকি হাওরের পানি ভাটির দিকে প্রবাহ অনেকটা কমে গেছে। এখন প্রতিদিন হাকালুকি হাওর ফুলে ফেঁপে উঠছে। হাওরের পানিতে বিভিন্ন এলাকা প্লাবিত হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image