• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জামালপুরে আবৃত্তি শিল্পী সংসদের কমিটি গঠন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৪১ পিএম
আবৃত্তি শিল্পী সংসদ কমিটি
কমিটি গঠিত

জামালপুর প্রতিনিধি: বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদের ২১ সদস্য বিশিষ্ট জামালপুর জেলা কমিটি গঠিত হয়েছে।

৫ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় সংবাদ বিজ্ঞতিতে জানা যায়, সাযযাদ আনসারীকে আহ্বায়ক, সৈয়দ তানভীর আহম্মেদ ও সুমন আদিত্যকে যুগ্ম আহ্বায়ক এবং আহমদ কাদরী লিটনকে সদস্য সচিব করে ২১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়।

এ বিষয়ে কমিটির আহ্বায়ক সাযযাদ আনসারী ঢাকা নিউজকে জানান,করোনাকালীন সময়ে বিশিষ্ট আবৃত্তিকার ও অভিনেতা জয়ন্ত চট্টোপ্যাধায় এবং রূপা চক্রবর্তীর নেতৃত্বে ঢাকায় বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদ কেন্দ্রীয় সংসদ গঠিত হয়। করোনা পরবর্তী কেন্দ্রীয় সংসদ সারাদেশে বিভাগীয় পর্যায়ে আবৃত্তি উৎসবের আয়োজন করে। আমাদের ময়মনসিংহ বিভাগেও আবৃত্তি উৎসব হয় গত ২৩ নভেম্বর।

আমরা বিভাগীয় উৎসব থেকে ফিরে এসে জামালপুরে কমিটি করার ব্যপারে ইচ্ছা পোষন করি এবং একঝাঁক তরুণ-তরুণীদের নিয়ে আমরা ২ ডিসেম্বর লোকজ সামাজিক ও সাংস্কৃতিক সংস্থায় বসি। আলোচনা সাপেক্ষে আমরা একটি ১৮ জনের খসড়া কমিটি করি। পরবর্তীতে যাচাই-বাছাই এবং আলোচনা করে আমরা ২১ জনের কমিটির সিদ্ধান্ত নেই।

যুগ্ম আহ্বায়ক সুমন আদিত্য ঢাকা নিউজকে বলেন,ময়মনসিংহ বিভাগে আমরাই প্রথম কমিটি করলাম। কমিটির সবাই উৎসাহি বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদ নিয়ে। কারন বিগত দিনে আবৃত্তি শিল্পীদের নিয়ে কোন জাতীয় সংগঠন ছিল না। এটাই প্রথম আবৃত্তি শিল্পীদের নিয়ে সংগঠন। আমরা ২০২২ সালে ভাষার মাস ফেব্রুয়ারিতে সংগঠনটির সম্মেলন করতে পারবো বলে আশা রাখছি।

ঢাকানিউজ২৪.কম / সুমন আদিত্য/কেএন

সাহিত্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image