• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫০ এএম
শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ
ব্যাট করছে বাংলাদেশ

 ডেস্ক রিপোর্টার: বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে আজ (১৭ মে) বড় লক্ষ্য নিয়েই মাঠে নামছে ।

উইকেটে কোনো প্রকার ভাঙনের আগে যতটা সম্ভব রান তুলে নেওয়ার চেষ্টা করবে বাংলাদেশ।

এদিন মাঠে নামার আগে মাইলফলকের সামনে দাঁড়িয়ে অভিজ্ঞ টাইগার ওপেনার তামিম ইকবাল। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন মাঠে নামার আগে সাদা পোশাকে পাঁচ হাজার রানের চেয়ে আর ১১৭ রান দূরে তামিম।

লঙ্কানদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে তামিমের মোট রান ছিল ৪৮৪৮ রান। দ্বিতীয় দিন শেষে ৩৫ রান করে মাঠ ছেড়েছেন তামিম। আজ শতক হাঁকিয়ে আর ১১৭ রান করলে প্রথম টাইগার ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তামিম।

এদিকে পাঁচ বছর পর টেস্টে ওপেনিংয়ে শতরানের হাতছানি টাইগারদের সামনে। সর্বশেষ ২০১৭ সালের মার্চে এই শ্রীলঙ্কার বিপক্ষে গলে ১১৮ রানের জুটি গড়েছিলেন তামিম-সৌম্য সরকার। এরপর থেকে কেটে গেছে পাঁচ বছর ও ৬১ ইনিংস।

লম্বা এই সময়ে ওপেনিংয়ে আর কোনো শতরানের জুটি গড়তে পারেনি বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে বিনা উইকেটে তামিম-জয় ৭৬ রান তোলার পর সেই ধারা ভাঙার আশা করতেই পারে টাইগাররা।

তামিম ৩৫ ও জয় ৩১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে। এর আগে শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়েছে। দলটির পক্ষে অ্যাঞ্জেলো ম্যাথুস করেছেন সর্বোচ্চ ১৯৯ রান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image