• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আইনজীবী দম্পতির সন্তান তূর্য’র ব্যারিস্টার অব ল’ ডিগ্রী অর্জন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৫৯ পিএম
এডভোকেট সেলিনা আক্তার চৌধুরী
এডভোকেট সেলিনা আক্তার চৌধুরী ও ব্যারিস্টার তূর্য

ইউসুফ বাবলু, বিশেষ প্রতিবেদক:   সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী , সাবেক ডেপুটি এটর্ণী জেনারেল মোঃ মোতাহার হোসেন (সাজু)এর পুত্র তাহমিদ তাজওয়ার তূর্য গত ২০২০ সালে ইউনিভার্সিটি অব সাউথ ওয়েলস্ থেকে মাস্টার্স অব ল’ (বানিজ্যিক আইন) ডিগ্রী অর্জন করেন । গত ২০২১ সালে ইউনিভার্সিটি অব ওয়েষ্ট ইংল্যান্ড , বৃষ্টল থেকে বার ট্রেনিং কোর্স (বি.টি.সি) সম্পন্ন করেন । অতপরঃ লিংকন্স ইন থেকে গত ১১ অক্টোবর ‘২২ Call to the Bar এর কনভোকেশনে বার এট ল’ সনদ গ্রহন করেন । কনভোকেশন অনুষ্ঠানে তূর্যের সংগে ছিলেন তার মমতাময়ী মা, সুপ্রীম কোর্টের এডভোকেট সেলিনা আক্তার চৌধুরী । পারিবারিক দায়বদ্ধতা ও পেশাগত দায়িত্ববোধের কারনে তাঁর বাবা কনভোকেশন অনুষ্ঠানে যেতে পারেননি ।

ইতিপূর্বে তিনি ২০১৪ সালে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল কলেজ থেকে ও’ লেভেল এবং ২০১৫ সালে ও ২০১৯ সালে ব্রিটিশ ল’ অব স্কুল এর অধীনে লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিস (এল.সি.এল.এস) থেকে যথাক্রমে এ ‘ লেভেল ও অনার্স ডিগ্রী সম্পন্ন করেন । তাহমিদ তাজওয়ার তূর্য়’র গ্রামের বাড়ী মানিকগঞ্জ জেলার ঘিওর থানাধীন পশ্চিম কোশুন্ডা গ্রামে । তাঁর পিতামহ মৃত মোঃ ওয়াজেদ আলী কাজী ছিলেন স্বাস্হ্য বিভাগের স্বাস্হ্য তত্তাবধায়ক ।

বাল্যকাল থেকেই তূর্য ইংলিশ মিডিয়াম স্কুলে লেখাপড়া করছে । ছেলেবেলা থেকেই ফুটবল ও ক্রিকেটের প্রতি তাঁর অন্যতম ঝোঁক ।তিনি একজন ভালো ও মানবিক আইনজীবী হওয়ার স্বপ্ন দেখেন । তূর্য’র পেশাগত সফলতা ও সুস্বাস্থ্যের  জন্য তাঁর দাদু, বাবা-মা ও তাঁর একমাত্র বোন ফাতেহা নূর তাহিয়া সকলের কাছে দোয়া প্রার্থী ।

ঢাকানিউজ২৪.কম /

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image