• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

উন্নয়ন যেন থেমে না যায় সবাইকে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৯ পিএম
অগ্রযাত্রা যেন থেমে না যায় সবাইকে সতর্ক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা যেন থেমে না যায় সেজন্য সবাইকে সর্তক থাকার আহ্বান জানান ।

রবিবার (২ জানুয়ারী) সকালে রাজধানীর শেরে বাংলানগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় উন্নয়ন অগ্রযাত্রায় তাকে সহযোগিতা করার জন্য সবাইকে ধন্যবাদও দেন শেখ হাসিনা।

জাতিসংঘের বেধে দেয়া তিনটি সূচকে এগিয়ে থেকেই বাংলাদেশ গেল ২৪শে নভেম্বর টানা দ্বিতীয়বারের মত পেয়েছে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি। সব ঠিক থাকলে আগামী ২০২৬ সালে বাংলাদেশ ঢুকে যাবে উন্নয়নশীলদের কাতারে।

প্রধানমন্ত্রী মনে করেন, ধারাবাহিক ক্ষমতায় থাকার কারণেই এমন অর্জন সহজ হয়েছে।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার নেতৃত্বে স্বাধীনতার পরপর স্বল্পোন্নত দেশের তালিকায় ঢুকলেও বাংলাদেশ আর সামনে এগুতে পারেনি। ২১ বছর পর তার সরকার ক্ষমতায় এসেই মানুষের ভাগ্য উন্নয়নের পথনকশা তৈরি করে। ২০০৯ সাল থেকে আওয়ামী লীগ সরকারের অপ্রতিরোধ্য প্রচেষ্টার অর্জন ধরে রাখতে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান শেখ হাসিনা।

শিক্ষা, স্বাস্থ্য, আবাসনসনসহ নানা খাতে তার সরকারে অর্জনগুলো তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়ন এখন শুধু রাজধানী কেন্দ্রীক নয় বরং তা গ্রামেও ছড়িয়ে দেয়া হয়েছে। দেশের মানুষের ভাগ্য উন্নয়নের চাকা থামিয়ে দিতে তার জীবনের ঝুঁকিও শঙ্কাও প্রকাশ করেন প্রধানমন্ত্রী। তবে কোনো বাধা দিয়েই তাকে থামানো যাবে না বলেও জানান তিনি।

উন্নয়নশীল দেশে উত্তরণকে টেকসই করতে একটি কৌশল পত্র তৈরি উদ্যোগের কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উদ্যোগকে সফল করতে সবার সহযোগিতাও চান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image