• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পাকিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগের ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২০ পিএম
পাকিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগ
পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল​​​​​​​

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল দত্যাগের ঘোষণা দিয়েছেন। রোববার (২৫ সেপ্টেম্বর) নিজের টুইটার একাউন্টের এক পোস্টে এই ঘোষণা দেন তিনি।

টুইটে মিফতা লিখেছেন, তিনি গতকাল নওয়াজ শরীফ ও প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের সঙ্গে বৈঠক করেছেন। এই বৈঠকে তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগের কথা জানিয়েছেন।

মিফতা বলেন, পাকিস্তানে পৌঁছে আমি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করব।

তিনি তার টুইটে উল্লেখ করেন, দুইবার অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করাটা গর্বের বিষয়। শাহবাজ ও মিফতা বর্তমানে লন্ডনে রয়েছেন। তারা আগামী সপ্তাহের শুরুতে পাকিস্তানে ফিরবেন।

মিফতা এমন এক সময়ে পদত্যাগের ঘোষণা দিলেন যখন পাকিস্তান প্রলয়ঙ্করী বন্যা, রাজনৈতিক সঙ্কট ও টালমাটাল অর্থনৈতিক পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছে।

শাহবাজের বড় ভাই নওয়াজ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী। তিনি ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা। নওয়াজ দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর চিকিৎসার কথা বলে ২০১৯ সালে লন্ডনে যান। সেখানে তিনি স্বেচ্ছানির্বাসিত জীবন যাপন করছেন। নওয়াজের অনুপস্থিতিতে শাহবাজ পিএমএল-এনের নেতৃত্ব দিচ্ছেন।

পাকিস্তানের বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে গত ৯ এপ্রিল বিদায় নেয় ইমরান খানের নেতৃত্বাধীন সরকার। পরে জাতীয় সরকারের আদলে সরকার গঠন করে বিরোধী দলগুলো। এই সরকারের প্রধানমন্ত্রী হন পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image