• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নির্বাচন নিরপেক্ষ করতে দেশের সুশীল সমাজ কাজ করছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৬ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩০ পিএম
বাংলাদেশ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে কাজ করছে
এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার

নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের ঢাকা মিশন ও ইউএসএইডের বাংলাদেশ কার্যালয় আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এ দেশের সুশীল সমাজের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সুশীল সমাজের সঙ্গে কাজ করছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র।

ঢাকা সফররত আমেরিকার দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার দেশটির এ অবস্থানের কথা জানান।

২০২৩ সালের ডিসেম্বর কিংবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিবসহ একাধিক কর্মকর্তার সঙ্গে বৈঠক শেষে রোববার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হন আফরিন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ঢাকা মিশন ও ইউএসএইডের বাংলাদেশ কার্যালয় আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এ দেশের সুশীল সমাজের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

রোহিঙ্গা সংকট নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে কাজ অব্যাহত রাখতে চায় যুক্তরাষ্ট্র। এই জনগোষ্ঠীর সহায়তায় ১৭০ মিলিয়ন (১৭ কোটি) ডলার সহায়তা দেয়া নিয়ে স্টেট ডিপার্টমেন্টের ঘোষণা কীভাবে বাস্তবায়ন করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

যুক্তরাষ্ট্রের মন্ত্রী আরও জানান, বাংলাদেশের সঙ্গে সমুদ্র নিরাপত্তা নিয়েও কথা হয়েছে। কীভাবে বঙ্গোপসাগরে মৎস্য ও খনিজ সম্পদের সর্বোচ্চ সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা যায়, তা নিয়ে কথা বলেছে দুই দেশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image