• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নরসিংদী সরকারি কলেজের ছাত্রীবাসের নাম পরিবর্তনের দাবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৪৯ পিএম
ছাত্রীবাসের নাম পরিবর্তন
ছাত্রীবাসের নাম পরিবর্তনের দাবিতে ছাত্রলীগ

নরসিংদী প্রতিনিধি: নরসিংদী সরকারি কলেজের নতুন ছাত্রীবাসের নাম পরিবর্তনের দাবিতে  স্মারক লিপি ও মানববন্ধন করেছে কলেজ শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমনের নির্দেশনায় সাধারণ ছাত্র-ছাত্রীদের পক্ষে নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশতাক আহমেদ ভূইয়ার কাছে স্মারকলিপি হস্তান্তর করেন কলেজ শাখা ছাত্রলীগ।

নবনির্মিত নরসিংদী সরকারি কলেজ ছাত্রী হোস্টেলের নাম পরিবর্তন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীবাস নাম করণের দাবি জানানো হয়। পরে ছাত্রলীগের নেতারা ছাত্রী হোস্টেলের সামনে নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হাবিব উল আলম, নরসিংদী সরকারি কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, নরসিংদী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি রবিউল আলম একমি, সাবেক সাধারণ সম্পাদক রাকিব হাসান, সাবেক সিনিয়র সহ-সভাপতি জাকির হোসাইন, সাবেক সহ-সভাপতি প্রান্ত বিশ্বাস, সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম সিফাত, সাবেক উচ্চ মাধ্যমিক শাখার সভাপতি রাহাত হাসান সহ প্রমুখ।

জানা যায়, নরসিংদী সরকারি কলেজে প্রায় ৩০ হাজার ছাত্র-ছাত্রী অধ্যয়ণ করছে। কলেজে ছাত্রদের থাকার জন্য বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ছাত্রবাস, জিতেন্দ্র কিশোর মল্লিক ছাত্রাবাস ও ছাত্রীদের থাকার জন্য ড. কাজী জোহরা বেগম ছাত্রীনিবাস রয়েছে। কলেজের ছাত্রীদের আবাসিক সমস্যা নিরসনে ২০১৯ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অর্থায়নে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন পাঁচতলা একটি ছাত্রীবাস নির্মাণ করছে জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। যার কাজ প্রায় শেষ পর্যায়ে। যেখানে প্রায় ২৫৬ জন ছাত্রী থাকতে পারবে। তবে ছাত্রীনিবাসের নাম নরসিংদী সরকারি কলেজ ছাত্রী হোস্টেল নাম রাখায় আপত্তি জানিয়েছে ছাত্রলীগ ও সাধারণ ছাত্রছাত্রীরা। তারা আগের হলগুলো যেমন জাতির সূর্য সন্তানদের নামে নামকরণ করা হয়েছে তেমনি ছাত্রীবাসের নাম পরিবর্তন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীবাস নাম করণের দাবি জানিয়েছে। এজন্য তারা কলেজের অধ্যক্ষের কাছে স্মারকলিপি ও কলেজে মানববন্ধন করেছে।

নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমন বলেন, নরসিংদী সরকারি কলেজ জেলার সর্বোচ্চ বিদ্যাপিঠ। যেখানে পাশ্ববর্তী জেলার ছাত্রছাত্রীরা ও পড়াশোনা করতে আসে। তাদের থাকার সমস্যা নিরসনে ছাত্রীনিবাস করা হচ্ছে তা খুবই ভালো উদ্যোগ। আমাদের পূর্বের হলগুলো জাতির সূর্য সন্তানদের নামে নামকরণ করা হয়েছে। কিন্তু নতুন ছাত্রীনিবাসের ক্ষেত্রে আমরা তার ব্যতিক্রম দেখতে পারছি। এজন্য আমরা ছাত্রলীগ সাধারণ ছাত্রছাত্রীদের পক্ষে ছাত্রীবাসের নাম পরিবর্তন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীবাস নাম করণের দাবি জানিয়েছি।

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশতাক আহমেদ ভূইয়া বলেন, নবনির্মিত ছাত্রীনিবাসটির কাজ প্রায় শেষ পর্যায়ে। এখনো আমাদের কাছে ছাত্রী নিবাসটি হস্তান্তর করেনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। বর্তমান ছাত্রীনিবাসটির নাম প্রকল্প বাস্তবায়নের সময় দেয়া হয়েছিল। এখন এটি নিয়ে সাধারণ ছাত্রছাত্রীদের আপত্তি  ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীবাস নাম করণের দাবির বিষয়টি আমরা মন্ত্রণালয়কে জানাবো। আশা করি দ্রুত এই বিষয়ে আমরা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত পাবো।

ঢাকানিউজ২৪.কম / বোরহান মেহেদী/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image