• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সানিয়া মির্জা ছিটকে গেলেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫৬ পিএম
ভারতের টেনিস তারকা
টেনিস তারকা সানিয়া মির্জা

নিউজ ডেস্ক : ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা অস্ট্রেলিয়ান, ফ্রেঞ্চ ওপেনের পর, উইম্বলডনেও প্রত্যাশার বাতি জ্বালাতে পারেননি। ডাবলসের প্রথম রাউন্ড থেকে লুসি রাদেকা ও সানিয়া জুটি বিদায় নিয়েছেন ম্যাগডালেনা ফ্রেচ ও বিট্রিজ হাডাড মাইয়া জুটির বিপক্ষে হেরে।

আগেই সানিয়া ঘোষণা দিয়েছিলেন, এই বছরই তার টেনিস ক্যারিয়ারের শেষ বছর। তাই শেষ উইম্বলডনে অল ইংল্যান্ড লন টেনিস এবং ক্রুকেট ক্লাবে শেষবার সানিয়া কেমন পারফর্ম করেন, সেই দিকে অনেকেই তাকিয়ে ছিলেন। কিন্তু ২০১৫ সালের উইম্বলডন জয়ী এই তারকা প্রত্যাশা পূরণে ব্যর্থ হলেন। লড়াই করেও প্রথম রাউন্ড থেকেই বিদায় ঘটল তাদের।

উইম্বলডনে বৃহস্পতিবার (৩০ জুন) ১৪নং কোর্টে  সানিয়ারা হেরেছেন ৬-৪, ৪-৬, ২-৬ ব্যবধানে। এর আগে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন থেকে সানিয়া বিদায় নিয়েছিলেন প্রথম রাউন্ড থেকেই। তবে মে মাসে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামে শুরুটা ভালোই ছিল।

চেক তারকা রাদেকার সঙ্গে জুটি গড়ে প্রথম ও দ্বিতীয় রাউন্ডে আধিপত্য বিস্তার করেই জয় তুলে নেন। কিন্তু তৃতীয় রাউন্ডে দুই মার্কিন জুটি জেসিকা পেগুলা ও কোকো গাফের সঙ্গে হেরে বিদায় নিতে হয় তাদের।

উইম্বলডনেও শুরুটা দারুণ ছিল সানিয়া-রাদেকা জুটির।  প্রথম সেট তারা জিতে নিয়েছেন ৬-৪ ব্যবধানে। তবে তার পরেই মুদ্রার উল্টো পিঠ দেখে সানিয়ারা। দ্বিতীয় সেট তারা হারে ৪-৬ ব্যবধানে। আর তাতে ম্যাচ গড়ায় তৃতীয় সেটে। যেখানে পোলিশ-ব্রাজিলিয়ান জুটির বিপক্ষে পাত্তাই পাননি ভারত-চেক জুটি।

২-৬ ব্যবধানে হেরে ছিটকে যান আসর থেকে। অবশ্য মিক্সড ডাবলসে এখনো আশা টিকে আছে সানিয়ার। ক্রোশিয়ান ম্যাট পেভিচের সঙ্গে ষষ্ঠ বাছাইয়ে শুক্রবার (১ জুলাই) কোর্টে নামবেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image