• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আসিফের বিরুদ্ধে করা মামলা হাইকোর্টে স্থগিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩৫ এএম
আসিফের বিরুদ্ধে করা মামলা স্থগিত
কণ্ঠশিল্পী আসিফ আকবর

বিনোদন ডেস্ক: জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে করা তথ্যপ্রযুক্তি আইনের মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। সোমবার (১১ এপ্রিল) বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মঈন ফিরোজী।

চলতি বছরের ১৩ জানুয়ারি ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠনে আদেশ দেন। একই সঙ্গে ২৩ জুন সাক্ষ্যগ্রহণের জন্য দিন ঠিক করেন।  এ অবস্থায় ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আসিফ আকবর।

গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন আসিফের নামে ফেসবুকে মানহানিকর ও মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে ২০১৮ সালের ৪ জুন তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পরদিন আসিফ আকবরকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত থেকে জামিনে ছাড়া পান তিনি। আইসিটি আইনের ওই মামলায় ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় সিআইডি।

মামলার অভিযোগে বলা হয়, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান বিক্রি করেছেন আসিফ। ২০১৮ সালের ২ জুন এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দেন শফিক তুহিন। সেই পোস্টের পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে তুহিনকে নিয়ে আপত্তিকর মন্তব্যসহ হুমকি দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image